Breaking News
Home / Uncategorized / বৃহস্পতিবারের দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফলের লক্ষে রাজধানীর সেগুনবাগিচায় বিক্ষোভ মিছিল

বৃহস্পতিবারের দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফলের লক্ষে রাজধানীর সেগুনবাগিচায় বিক্ষোভ মিছিল

পেঁয়াজের ডাবল সেঞ্চুরী সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ ও অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতেঘোষিত অর্ধদিবস হরতাল সফল করার লক্ষে বিক্ষোভ মিছিল করে আদর্শ নাগরিক আন্দোলন।

আজ সোমবার রাতে রাজধানীর তোপখানা রোড ও সেগুনবাগিচায় পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার (২১নভেম্বর’১৯) সারাদেশে অর্ধদিবস হরতালের সমর্থনে এই মিছিল করে সংগঠনটি।  উক্ত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান, সহ-সভাপতি এম.জে সৌরভ, এস.এম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন, সিনিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক এস.এম কামাল উদ্দিন ইসমাইল প্রমূখ।

এসময় সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, পেঁয়াজের দাম বাড়ানোর সাথে সাথে  চাল-ডাল সহ নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে।  আর এতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে নিম্নবিত্ত, গরিব অসহায় মানুষ।  নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ ভালো নেই।  দেশের জনগণ ভালো নেই।  এইভাবে দেশের সাধারণ জনগণকে কষ্ট দিয়ে একটি দেশ চলতে পারে না।

তিনি আরো বলেন- আমরা আশাকরি বৃহস্পতিবার (২১নভেম্বর’১৯) সারাদেশে অর্ধদিবস হরতালের সমর্থনে দেশের সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠন আমাদের পাশে থাকবে এবং সাধারণ জনগণ স্বতঃস্ফুর্ত ভাবে এই হরতাল পালনের মাধ্যমে পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির দাম কমাতে সরকারকে বাধ্য করবে।  তাই দল-মত-জাতি-ধর্ম-বর্ণ নির্রিশেষে সকলকে পাশে থাকার জন্য তিনি আহবান জানান।

এডভোকেট মো. আল-আমিন বলেন, পেঁয়াজের ত্রিদশ সেঞ্চুরীর কোটা অতিক্রম করে দেশের অধিকাংশ জায়গায় ৩১০ টাকা পর্যন্ত মূল্যবৃদ্ধি পেয়েছে।  সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি হওয়ার ফিছনে বিশাল এক সিন্ডিকেট কাজ করছে।   আমরা আশাকির মাননীয় প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপে দ্রুত সময়ের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে।
এসময় তিনি মঙ্গলবার ও বুধবার সন্ধ্যায় রাজধানীসহ সারাদেশে মশাল মিছিল সফল করার জন্য সংগঠনের সকল সদস্যসহ দেশবাসীকে শান্তিপূর্ণ ভাবে এই অর্ধদিবস হরতাল সফল করে স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ করার আহবান জানান।

বি.দ্র: গত ১৬ নভেম্বর’১৯, শনিবার সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। এসময় তারা সংগঠনের সকল সদস্য সহ দেশবাসীকে শান্তিপূর্ণ ভাবে এই অর্ধদিবস হরতাল সফল করে স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ করার আহবান জানান।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সার্টিফিকেট নেই, ৩০ বছর ধরে বিশেষজ্ঞ ডাক্তার

চিকিৎসাশাস্ত্রে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও প্রায় ৩০ বছর ধরে রোগী দেখছেন। ...