Breaking News
Home / জাতীয় / ‘চিনি ডিলারদের বরাদ্দ অনুযায়ী উত্তোলন করতে হবে’

‘চিনি ডিলারদের বরাদ্দ অনুযায়ী উত্তোলন করতে হবে’

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, চিনি ডিলারদের অবশ্যই বরাদ্দ অনুযায়ী নির্ধারিত পরিমাণ চিনি নির্দিষ্ট সময়ের মধ্যে উত্তোলন করতে হবে। একইসঙ্গে প্রতি কেজি চিনির জন্য ডিলারদের ২ টাকা লাভ ও ২ টাকা পরিবহন খরচ নিশ্চিত করার কথাও জানান তিনি।

রোববার  শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ চিনি ডিলার ব্যবসায়ী সমিতির সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরাগের সভাপতিত্ব উপস্থিত ছিলেন বাংলাদেশ সুগার কর্পোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল। মতবিনিময় সভায় চিনি ব্যবসায়ী সমিতির নেতারা তাদের বিভিন্ন সমস্যা ও দাবি তুলে ধরেন।

প্রতিমন্ত্রী বলেন, চিনি উৎপাদন ব্যয়বহুল। ভোক্তাদের সুবিধা বিবেচনা করে সরকার কম মূল্যে বাজারে চিনি সরবরাহ করে থাকে। ডিলাররা নির্ধারিত সময়ের মধ্যে বাজারে চিনি না নিলে ঘাটতি দেখা দেয়ার আশঙ্কা থাকে বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন,যেসব ডিলার জামানতের টাকা ফেরত চেয়েছেন, তাদের  ডিলারশিপ বাতিল করে জামানত দ্রুত ফেরত দেয়া হবে। এজন্য কোনো তদবির করা লাগবে না।

চিনি নীতিমালা প্রণয়নের কাজ চলমান রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, চিনি কলগুলোকে লাভজনক করার উদ্যোগ নেয়া হয়েছে।

বাংলাদেশ সুগার কর্পোরেশনের চেয়ারম্যান বলেন, চিনি ডিলারদের দাবি অনুসারে চিনি উত্তোলনের সময়সীমা বারবার পেছানো হয়েছে। এখনো কিছু কিছু ডিলার সম্পূর্ণ চিনি উত্তোলন করেননি।

তিনি বলেন, চিনি ডিলাররা সময়মতো চিনি উত্তোলন না করলে কর্পোরেশনের কর্মচারীদের বেতন-ভাতাদি পরিশোধ করা সম্ভব হয় না।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পেছালো দুই সিটির নির্বাচন

সরস্বতী পূজার কারণে দাবির মুখে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ...