Breaking News
Home / আন্তর্জাতিক / নেই বডিগার্ড-প্রটোকল, রেলস্টেশনে লাগেজ হাতে অস্ট্রিয়ার প্রেসিডেন্ট!

নেই বডিগার্ড-প্রটোকল, রেলস্টেশনে লাগেজ হাতে অস্ট্রিয়ার প্রেসিডেন্ট!

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় প্রতিটি দেশেই রাষ্ট্রের ভিভিআইপি ব্যক্তিরা রাস্তায় বের হলেই চোখে পড়বে লম্বা প্রটোকল ও বডিগার্ডদের বহর। তাদের নিরাপত্তার স্বার্থেই এ প্রটোকল দেয়া হয়। এতে কিছুটা হলেও সাধারণ ব্যক্তিদের চলাফেরায় কিছুটা বিধিনিষেধ আরোপ করা হয়।

কিন্তু ছবিতে লাগেজ হাতে বয়স্ক যে ভদ্রলোককে দেখতে পাচ্ছেন তিনি কোনো সাধারণ ব্যক্তি নন। তিনি ইউরোপের দেশ অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজেন্ডার ভন দ্য ব্যালন। ভিয়েনার রেলস্টেশনে দাঁড়িয়ে আছেন ইতালি যাওয়ার ট্রেনের অপেক্ষায়।

অস্ট্রিয়ার প্রেসিডেন্ট ইতালি যাওয়ার আগে ২২ নভেম্বর ছবিটি তার ভেরিভায়েড ফেসবুক ও টুইটারে পোস্ট করেন। ফেসবুকে তিনি লিখেছেন, ‘মেরানোতে (ইতালি) যাচ্ছি। ইতালির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লা ও সাউথ টাইরল প্রদেশের গভর্নর আরনো কমপ্যাটচারের সঙ্গে সাক্ষাৎ করব। আমরা সাউথ টাইরল প্যাকেজের ৫০ বছর পূর্তি উদযাপন করব।’

প্রেসিডেন্টের পাশে কোনো দেহরক্ষী বা প্রটোকল নেই। নিজেই বয়ে বেড়াচ্ছেন নিজের লাগেজ। এমন দৃশ্যে প্রেসিডেন্টকে দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

কেউ কেউ বলছেন, প্রেসিডেন্টকে এমনই হওয়া উচিত। আবার কেউ বলেছেন, যেখানে বিশ্বের সব দেশের রাষ্ট্রপ্রধান ও শীর্ষ কর্মকর্তা বডিগার্ড ও প্রটোকল নিয়ে চলাফেরা করেন সেখানে এই প্রেসিডেন্টের লাগেজ বহন করার মতো কেউ নেই।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফে’র মার্কিন বাহিনীকে নিশা’না করে ইরাকের বিমান ঘাঁ’টিতে ইরানের বিমান হা’মলা

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকে মার্কিন বাহিনীর হাতে থাকা বিমান ঘাঁ’টি ল’ক্ষ করে ...