Breaking News
Home / ছবি ঘর / ভালবাসা সম্পর্কে এই সাতটি বিচিত্র তথ্য জানতেন কি?

ভালবাসা সম্পর্কে এই সাতটি বিচিত্র তথ্য জানতেন কি?

ভালোবাসার কোনো নির্দিষ্ট সংজ্ঞা কিংবা নিয়ম-নীতি নেই। প্রতিটি মানুষের জীবনেই স্পর্শ করে ভালোবাসা নামক অদৃশ্য এক অনুভূতি। ভালোবাসা ছাড়া কোনো মানুষই সম্পূর্ণ না।

এই পৃথিবীতে ভালোবাসা নিয়ে গান-কবিতা-উপন্যাসেরও শেষ নেই। এই ভালোবাসা নিয়ে কিছু মজার তথ্য আছে, যা জানা নেই অনেকেরই। এসব তথ্যগুলো অনেক গবেষণা এবং জরিপের ফলাফল। চলুন তবে জেনে নেয়া যাক সেই মজার তথ্যগুলো-

১. যারা নতুন নতুন প্রেমে পড়ে তাদের দেহে সেরেটোনিন নামক এক প্রকার হরমোন উৎপন্ন হওয়া কমে যায়। সেরেটোনিন আমাদের মন খুশি রাখার জন্য দায়ী একটি হরমোন। যার ফলে মন কিছুটা উদাস থাকে বা বিষণ্ণতায় ভোগে!

২. একজন মানুষ কতবার প্রেমে পড়ে জানেন কি? বিয়ের আগে ও পরের হিসাবও কিন্তু বেশ ভিন্ন। বিভিন্ন গবেষণা এবং পরিসংখ্যানে দেখা গেছে যে, প্রত্যেক ছেলে মানুষ বিয়ের আগে অন্তত ৭ বার প্রেমে পড়েন এবং মেয়েরা পড়েন ৪ বার।

৩. বিয়ের আঙটি কোন আঙুলে পড়ানো হয় জানেন তো। খেয়াল করে দেখবেন বিয়ের আঙটি সব সময় অনামিকা আঙুলে পড়ানো হয়। এর কারণটা কি জানেন? এর কারণ হচ্ছে অনামিকা আঙুলের সঙ্গে আমাদের হৃৎপিন্ডের সংযোগ রয়েছে বলে ধরা হয়। যদিও মজার ব্যাপার হচ্ছে, ভালোবাসার ক্ষেত্রে হৃৎপিন্ডের কোনো ব্যবহারই নেই!

৪. যখন একটি দম্পতি এবং প্রেমিকজুগল সামনে থাকেন তখন অনেক মেয়েই ছেলেটি বেশি সুন্দর হলে মনে মনে ভাবেন- ছেলেটি এই মেয়েটাকে কেন পছন্দ করল!’ জানেন কি, ছেলেদের আগ্রহ কোন মেয়েদের প্রতি বেশি থাকে? জরিপে দেখা যায়, ছেলেরা সেই সব মেয়েদের প্রতি বেশি আগ্রহী যারা সুন্দর করে হাসতে জানেন।

৫. সকালে অফিস যাওয়ার আগে অনেক দম্পতিরা একে অপরকে চুম্বন করে ভালোবাসা প্রকাশ করে থাকেন। কিন্তু এটি শুধুমাত্র ভালোবাসা প্রকাশের সাথেই সম্পর্ক যুক্ত নয়। হেলথ এক্সপার্টদের মতে যে স্বামী-স্ত্রী তার সঙ্গীকে প্রতিদিন সকালে চুম্বন করেন সে অন্যদের চেয়ে পাচঁ বছর বেশি বাচেঁন।

৬. প্রকৃত প্রেমিক চিনতে অনেক মেয়েরাই ভুল করে থাকেন। তাদের জন্য একটি জরিপ করা হয় ২০১২ সালে। সেই জরীপে দেখা যায় যারা প্রকৃত প্রেমিক তারা চুম্বন করার সময় ডান গাল থেকে চুম্বন শুরু করেন।

৭. বেশিরভাগ সাধারণ প্রেমের সম্পর্কের ভাঙন হয়ে থাকে সম্পর্ক গড়ার মাত্র ৫ থেকে ৬ মাসের মধ্যে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৩ ডিসেম্বর ১৯৭১ বিজয়ের দ্বারপ্রান্তে তখন বাংলাদেশ

একাত্তরের ১৩ ডিসেম্বর। বিজয়ের দ্বারপ্রান্তে তখন বাংলাদেশ। চারদিকে বাঙালির বিজয় নিশান উড়ছিল। ...