Breaking News
Home / জাতীয় / তাজরিন ট্র্যাজেডির নিহতদের স্বরণে শ্রমিক সংগঠনের শ্রদ্ধা নিবেদন

তাজরিন ট্র্যাজেডির নিহতদের স্বরণে শ্রমিক সংগঠনের শ্রদ্ধা নিবেদন

মুন্সী মেহেদী হাসান, সাভার :
শিল্পাঞ্চল আশুলিয়ায় পোশাক কারখানায়   স্মরণ কালের ভয়াবহ অগ্নিকান্ড,  তাজরিনের ফ্যাশন ট্র্যাজেডির ৭ বছর পূর্তিতে কারখানার সামনে নিহতদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেছে নিহতের স্বজন, আহত শ্রমিক, ক্ষতিগ্রস্থ পরিবার ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ।
রবিবার সকাল হতেই আশুলিয়ার নিশ্চিন্তপুরের তাজরিন ফ্যাশনের সামনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তারা।
এর আগে কারখানার মালিক দেলোয়ার হোসেনের ফাঁসির দাবিতে স্লোগানে স্লোগানে বিক্ষোভ মিছিল নিয়ে অগ্নিকাণ্ডের একমাত্র স্মৃতি চিহ্ন হিসাবে দাড়িয়ে থাকা  তাজরিন ফ্যাশন ভবনটির সামনে জড়ো হতে থাকেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে মানববন্ধন কর্মসূচি ও নিহতের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।
এসময় নিহতের স্বজনদের অনেকেই প্রিয়জনের কথা স্মরণ করে কান্নায় ভেঙ্গে পড়েন।
মানববন্ধনে অংশ নিয়ে নিহত শ্রমিকদের স্বজন ও আহত শ্রমিকরা জানান, আজ তাজরিন ফ্যাশনে অগ্নিকান্ডের ৭ বছর পূর্ণ হলো। কিন্তু এতদিন পরেও ক্ষতিগ্রস্থদের পুর্নবাসন ও ক্ষতিপূরণ নিশ্চিত করতে পারেনি সরকার এবং বিজিএমইএ। এমতাবস্থায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা।
বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা বলেন, ২৪ নভেম্বর কারখানা কতৃপক্ষ প্রধান ফটক আটকে দিয়ে ১১৩ জন শ্রমিককে ভেতরে পুড়িয়ে মেরেছিল। এটা একটা পরিকল্পিত হত্যাকান্ড। যা বিভিন্ন তদন্তেও প্রমাণ হয়েছে। কিন্তু সরকার এতদিনেও খুনি দেলোয়ারের শাস্তি নিশ্চিত করতে না পারায় সারা বাংলাদেশের শ্রমিকদের ভেতরে আগুন জ্বলছে। তাই অবিলম্বে খুনি দেলোয়ারের দৃষ্টান্তমূলক শাস্তি, শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ, ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন নিশ্চিতের দাবি জানান তারা।
এসময় বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন,  জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতি, দুর্ঘটনায় আহত শ্রমিকদের চিকিৎসা সহায়তা ট্রাষ্ট ও টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার ফেডারেশনসহ অন্যান্য শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজার নিজভূমে বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ শফিউল আলম

বেলাল আজাদ, কক্সবাজার প্রতিনিধি: মন্ত্রিপরিষদ বিভাগের সচিব পদ থেকে সদ্য অবসর ও ...