Breaking News
Home / Uncategorized / আদালত চত্বরে জ’ঙ্গিদের মাথায় আইএসের টুপি কীভাবে এলো?

আদালত চত্বরে জ’ঙ্গিদের মাথায় আইএসের টুপি কীভাবে এলো?

ঢাকা : রাজধানীর গুলশানে হোলি আর্টিজান রেস্তোরায় হা’ম’লা মামলার রায় ঘোষণার পর মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত সাত জ’ঙ্গির কারও মধ্যে কোনো অ’নুশো’চনা দেখা যায়নি। বরং আদালত কক্ষ থেকে বের করার সময় তারা স্লোগান দিতে থাকেন।

এ সময় আসামি রাকিবুল ইসলাম ওরফে রিগ্যান মাথায় আন্তর্জাতিক জ’ঙ্গি সংগঠন আইএসের (ইসলামিক স্টেট) পতাকার প্রতীক সংবলিত টুপি পরে ছিলেন। এরপর আসামিদের প্রিজন ভ্যানে তোলার পর আরও এক জ’ঙ্গিকেও কালো কাপড়ে তৈরি একই রকম টুপি পরতে দেখা যায়। ওই জঙ্গির নাম জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আদালতে আনার সময় কারও মাথায় এমন টুপি ছিল না। বের হওয়ার সময় রাকিবুলের মাথায় এই টুপি দেখা যায়। কারাগার থেকে ক’ড়া নিরাপত্তার মধ্য দিয়ে আনা এসব জ’ঙ্গিরা আইএসের প্রতীক সংবলিত টুপি কোথায় পেলেন তা নিয়ে উপস্থিত সবার মধ্যে বিস্ময় ও প্রশ্ন তৈরি হয়।

এরা কারাগার থেকে এ টুপি নিয়ে এসেছেন নাকি আদালতে আনার সময় বা আনার পর কোনোভাবে তাদের কাছে এই টুপি এসেছে—এ নিয়েও আদালত চত্বরে আলোচনা চলছিল। এই বিষয়টি জানতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামকে প্রশ্ন করা হয়।

জবাবে তিনি বলেন, ‘এটি আমরা দেখেছি, ছবিও দেখেছি। আমরা বি’স্মি’ত হয়েছি। কারাগার থেকে আনার সময় আসামিদের ত’ল্লা’শি করে দেখা হয়, তাদের সঙ্গে কি আছে তা দেখা হয়। এ ধরনের টুপি তাদের কাছে কীভাবে গেল, বিষয়টি গু’রু’ত্বের সঙ্গে তদন্ত করা হবে।’

এই নিয়ে আজ দুপুরে সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সংবাদ সম্মেলনেও আইনমন্ত্রী বলেন, বিষয়টি জেনেছি, এটি নিয়ে তদন্ত হওয়া উচিত। আমি এখনই তদন্তের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথম দিনের শুনানিতে আদালতে চুপচাপ সু চি

নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যার অভিযোগে মিয়ানমারের ...