Breaking News
Home / Uncategorized / জমকালো অনুষ্ঠানে শুরু ঢাবির ৫২তম সমাবর্তন

জমকালো অনুষ্ঠানে শুরু ঢাবির ৫২তম সমাবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের খেলার মাঠে সোমবার দুপুর ১২টায় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে শুরু হয়েছে ৫২তম সমাবর্তন। এই সমাবর্তন ঘিরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

সোমবার দুপুর বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ শুভেচ্ছা বক্তব্যে ৫২তম সমাবর্তন এর মূল আনুষ্ঠানিক পর্ব শুরু করেন।

অনুষ্ঠানসূচির অন্যান্য পর্বের মধ্যে রয়েছে, দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এর বক্তব্য, ১টা ৬ মিনিটে সমাবর্তন বক্তার বক্তব্য, ১টা ১৮ মিনিটে চ্যান্সেলর এর ভাষণ, ১টা ২৮ মিনিটে চ্যান্সেলর কর্তৃক সমাবর্তনের সমাপ্তি ঘোষণা।

এবার সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত আছেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তাকাকি কাজিতা। তাকে সম্মানসূচক ‘ডক্টর অব সায়েন্স’ ডিগ্রি প্রদান করা হবে।

কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, ৫২তম সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২০ হাজার ৭৯৬জন গ্র্যাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। অনুষ্ঠানে ৭৯জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক, ৫৭জনকে পিএইচডি, ৬জনকে ডিবিএ এবং ১৪জনকে এম ফিল ডিগ্রি প্রদান করা হবে।

অধিভুক্ত সাত কলেজের রেজিস্ট্রেশনকৃত গ্র্যাজুয়েটগণ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

সমাবর্তনস্থলে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটবৃন্দ কেন্দ্রীয় খেলার মাঠের সুইমিংপুল সংলগ্ন গেইট এবং জিমনেসিয়াম সংলগ্ন গেইট দিয়ে প্রবেশ করবেন। আমন্ত্রিত অতিথিবৃন্দ তাঁদের যাতায়াতের সুবিধার্থে সুইমিংপুল সংলগ্ন গেইট দিয়ে সমাবর্তনস্থলে প্রবেশ করবেন।

সমাবর্তন উপলক্ষ্যে আজ সোমবার (৯ ডিসেম্বর)  বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ওয়ারেন্ট ছাড়া কাউকেই ধরা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিভিন্ন স্থানে কাউন্সিলর প্রার্থীসহ হয়রানিমূলক গ্রেফতারের অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ...