Breaking News
Home / জাতীয় / বেগম রোকেয়া দিবস আজ

বেগম রোকেয়া দিবস আজ

নিউজ ডেস্ক : আজ ৯ ডিসেম্বর। বেগম রোকেয়া দিবস। নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুরের পায়রাবন্দে জন্মগ্রহণ করেন। ১৯৩২ সালের একই দিনে তিনি ইন্তেকাল করেন। সে হিসেবে বেগম রোকেয়ার ১৩৯তম জন্মদিন ও ৮৭তম মৃ’ত্যুবার্ষিকী ৯ ডিসেম্বর।

নারীমুক্তি আন্দোলন ও নারী জাগরণ বেগবান করার দৃপ্ত শপথে নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে আজ দিবসটি পালিত হবে। বেগম রোকেয়া দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন।

এবার বেগম রোকেয়া পদক ২০১৯ প্রদানের জন্য পাঁচ জন বিশিষ্ট নারী ব্যক্তিত্বকে চূড়ান্তভাবে মনোনয়ন করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।
তারা হলেন- বেগম সেলিনা খালেক, অধ্যক্ষ শামসুন্নাহার, ড. নুরুননাহার ফয়জননেসা (মরণোত্তর), পাপড়ি বসু ও বেগম আখতার জাহান।

পদকপ্রাপ্ত বিশিষ্ট নারী ব্যক্তিত্ব বা তার পরিবারের প্রতিনিধিরা আজ ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ২০১৯ উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহণ করবেন।

বেগম রোকেয়া দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সরকারি বেসরকারি বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে। দিবসটি উপলক্ষে তার জন্মস্থান পায়রাবন্দে সরকারি ব্যবস্থাপনায় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোকেয়া হল, বাংলা একাডেমিসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারের উখিয়ায় বিক্রি হচ্ছে মানুষ খেকো পিনহারা মাছ!

 বেলাল আজাদ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া উপজেলার কোটবাজার স্টেশনে অবাধে বিক্রি হচ্ছে ...