Breaking News
Home / ঢাকার সংবাদ / আশুলিয়ায় এমএলএম কোম্পানীতে র‌্যাবের অভিযানে আটক-১২ ; উদ্ধার-১০৪

আশুলিয়ায় এমএলএম কোম্পানীতে র‌্যাবের অভিযানে আটক-১২ ; উদ্ধার-১০৪

মুন্সী মেহেদী হাসান, সাভার:
শিল্পাঞ্চল   আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রতারণার অভিযোগে একটি এমএলএম কোম্পানীর ১২ প্রতারককে আটক করেছে র‌্যাব। এসময় ঘটনাস্থল থেকে  ১০৪ জন প্রতারিত ব্যাক্তিকে  উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার জামগড়া এলাকার এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড নামক একটি কোম্পানীতে অভিযান চালায় র‌্যাব-৪ এর সদস্যরা।
পরে বিকেলে র‌্যাব-৪ (সিপিসি-২) নবীনগর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ১২ প্রতারককে আটকের বিষয়টি নিশ্চিত করেন কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা।
র‌্যাব জানায়, আশুলিয়ার জামগড়া এলাকায় এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড নামে একটি কোম্পানী বিভিন্ন সাধারণ মানুষদের চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে। পরে এসব নিরীহ এসব মানুষদের কাছে টাকা হাতিয়ে নিয়ে তাদের জিম্মি করে রাখে প্রতারকরা। অবৈধ এমএলএম ওই প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে তাদের এই কর্মকান্ড চালিয়ে আসছিলো বলে খবর পায় র‌্যাব। পরে আজ দুপুরে সেখানে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ১২ জন প্রতারককে আটক করা হয়। এসময় ১০৪ জন সাধারণ মানুষকে ওই প্রতারকদের জিম্মি দশা থেকে উদ্ধার করে র‌্যাব।
আটকেরা হলেন- গাজীপুরের টঙ্গী এলাকার মেহেদী হাসান (৩০), বগুড়ার রায়হান (২৫), কক্সবাজারের জিসু কান্তি দে (২০), ঢাকার আশুলিয়ার মোঃ আকাশ (২২), দিনাজপুরের প্রদিপ (২১), সোহেল (২৫), মারুফ হোসেন (২৩), আরিফুল (২২), জয়ন্ত সরমা (২১), রায়হান (২০), শরিফুল ইসলাম (২২) ও রাজশাহীর আল আমিন (২২)।
র‌্যাব-৪ (সিপিসি-২) এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাদের আশুলিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। এই প্রতারক চক্রের সাথে জড়িত বাকীদের আটকে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
উল্লেখ্য: প্রতারণার শিকার অনেকেই জানান,  আশুলিয়ার একাধিক এলাকায় বিভিন্ন নামে   এমএলএম কোম্পানি নামক প্রতারক চক্র তাদের প্রতারণার ফাঁদ পেতে হাজার বেকার যুবককে  সর্বশান্ত করছে। আকর্ষণীয় চাকুরী আর লোভনীয় বেতনের কথা বলে তারা মোটা অংকের টাকা লুফে নেয়,  এরপর মাসের পর মাস ঘুরাতে থাকে ।  প্রশাসনের তদারকি বাড়িয়ে দিলে এবং ধারাবাহিকভাবে অভিযান পরিচালনা করলে এ প্রতারক চক্রকে নিয়ন্ত্রন করা সম্ভব হবে।
Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদী’র আমন্ত্রণে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী’র সফর সঙ্গী হচ্ছেন বন্দরের জিকে বাবুল

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশের ৪৯তম বিজয় দিবস উপলক্ষ্যে ভারতীয় প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদী’র আমন্ত্রণে ...