Breaking News
Home / Uncategorized / উচ্ছেদ করা হবে সারাদেশের ৪০ হাজার অবৈধ স্থাপনা

উচ্ছেদ করা হবে সারাদেশের ৪০ হাজার অবৈধ স্থাপনা

সারাদেশের নদ-নদী, খাল ও প্রাকৃতিক জলাশয়ে প্রায় ৪০ হাজার অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান (১ম পর্যায়) আগামী ২৩ ডিসেম্বর দেশব্যাপী একযোগে শুরু হবে বলে জানিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।

এই অভিযানের লক্ষ্যে বৃহস্পতিবার সচিবালয়ে সারাদেশের জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার। এসময় মন্ত্রিপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কবির বিন আনোয়ার বলেন, পুনরায় দখল বন্ধ করার জন্য উচ্ছেদ অভিযান সম্পন্ন হলে সেখানে সঙ্গে সঙ্গে পানি উন্নয়ন বোর্ডের প্রকল্পের কাজ চলবে। যেসব জায়গায় প্রকল্প নেই সেখানে বৃক্ষ রোপন, বসার জায়গা তৈরিসহ স্থানীয় নাগরিকদের জন্য মনোরম পরিবেশের ব্যবস্থা করা হবে।

কনফারেন্স চলাকালে উচ্ছেদ অভিযানের ব্যাপারে জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির গৃহীত বিভিন্ন প্রস্তুতি এবং নানা প্রতিবন্ধকতা সম্পর্কে মতবিনিময় ও দিকনির্দেশনা দেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব।

পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্দ্ধতন কর্মকর্তারা সরাসরি উপস্থিত থেকে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করবেন। অভিযানের যেকোনো জটিলতর কাজে মন্ত্রণালয় থেকে পানি সচিব সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফেসবুক বানানো ছিল ‘ভয়ংকর ভুল’ : জাকারবার্গ

প্রচুর সমালোচনা সত্ত্বেও কখনো মুখ খোলেননি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এবার তিনি ...