Breaking News
Home / বরিশালের সংবাদ / বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা বরিশালে প্রধানশিক্ষকের অপসারনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ *তদন্ত কমিটি গঠণ

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা বরিশালে প্রধানশিক্ষকের অপসারনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ *তদন্ত কমিটি গঠণ

বরিশাল ব্যুরো \ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে প্রধানশিক্ষকের অপসারনের দাবি করে বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষুব্ধরা বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তার কাছে অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি জেলার আগৈলঝাড়া উপজেলা সদরের শতবর্ষী বিদ্যাপীঠ ভেগাই হালদার পাবলিক একাডেমীর।
ইউএনও বিপুল চন্দ্র দাস অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা. নজরুল ইসলামকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
বিক্ষুব্ধ শিক্ষার্থী জাবের খান, বাপ্পী হাওলাদার, লিমন ফকিরসহ অন্যান্যরা জানান, বৃহস্পতিবার দুপুরে তারা পরীক্ষা শেষে দেখতে পান শিক্ষক মিলনায়তনের পাশে ছাত্রীদের কমন রুমের বাথরুমের দরজার উপরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ঝুলানো হয়েছে। পরে তারা খোঁজ নিয়ে জানতে পারেন বিদ্যালয়ের প্রধানশিক্ষকের নির্দেশে ওইস্থানে ছবি লাগানো হয়েছে। এখবর মুহুর্তের মধ্যে সর্বত্র ছড়িয়ে পরলে বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হতে থাকেন। একপর্যায়ে বিকেলে শিক্ষার্থীরা ছবি অবমাননার অভিযোগ এনে প্রধানশিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রীর অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করেন।
পরে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল সহকারে বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের অফিসে গিয়ে প্রধানশিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে অভিযুক্ত প্রধানশিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রী মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, তিনি জরুরীকাজে উপজেলার বাহিরে রয়েছেন। সেখান থেকে ফিরে বিদ্যালয়ে তার নিজের চেয়ারে বসে পরে সবকিছু বলবেন।
উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস বলেন, বিষয়টি স্থানীয় সংসদ সদস্য মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ’র সাথে আলোচনা করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টা করা হবে। পাশাপাশি ছবি অবমাননাসহ বিভিন্ন অনিয়ম তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলামকে তিন দিনের সময় দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জলবায়ু পরিবর্তনে বরিশালে দেখা নেই অতিথি পাখির

*খাদ্যের অভাব, শব্দ দূষন ও পাখি শিকারকে দায়ি করছেন বিশেষজ্ঞরা মনির হোসেন,বরিশাল ...