Breaking News
Home / ঢাকার সংবাদ / সরকারি ধান ক্রয়ে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

সরকারি ধান ক্রয়ে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

 

মোঃ নাসির উদ্দিন, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: সরকারিভাবে অভ্যন্তরীণ আমন ধান ক্রয়ে টাঙ্গাইলের ভূঞাপুরে আমন ধান সংগ্রহে বৃহৎ, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে লটারির মাধ্যমে কৃষক নিবার্চন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এই উম্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়। ধান বিক্রয়ে উপজেলার মোট ৪ হাজার ৪’শ জন কৃষক আবেদন করলে লটারির মাধ্যমে ৩’শ ৭৫ জন কৃষক ধান ক্রয়ে নির্বাচিত হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সূত্রে জানা গেছে, এ বছর ২৬ টাকা কেজি দরে ধান ক্রয় করবে সরকার। এ উপজেলায় ৩শ’ ৭৫ মেট্রিক টন আমন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও উপজেলার ৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার প্রতি কৃষক ১ মেট্রিক টন হারে সরকারি গুদামে ধান বিক্রি করতে পারবেন। নির্দেশনা মোতাবেক শতকরা বৃহৎ চাষি ২০ ভাগ, মাঝারি চাষি ৩০ ভাগ ও প্রান্তিক চাষি ৫০ ভাগ কৃষকের থেকে ধান সংগ্রহ করা হবে জানিয়েছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুক্তা রানী সাহা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হালিম এডভোকেট, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরীন পারভীন, ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা মো. জিয়াউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনি, সমাজসেবা অফিসার শহীদুজ্জামান মাহমুদ, খাদ্য পরিদর্শক তথা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রইছ উদ্দিন, কৃষক প্রতিনিধি মো. হযরত আলী প্রমুখ।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাঁচ পয়সার ডাক্তার

গাইবান্ধা জেলা প্রতিনিধি: পাঁচ পয়সা। বই-পুস্তুকে পড়লেও বর্তমান প্রজন্মের অনেকেই হয়তো চোখে ...