Breaking News
Home / প্রশাসন / কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন ২য় বার পুলিশ পদকের জন্য মনোনিত

কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন ২য় বার পুলিশ পদকের জন্য মনোনিত

বেলাল আজাদ,
কক্সবাজার প্রতিনিধি:
পুলিশ বিভাগে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য  ২য় বারের মতো বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ মর্যাদা পূর্ণ সর্বোচ্চ পদক পাচ্ছেন কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন। মাসুদ হোসেন ছাড়াও আরো ১১৮ জনকে এই পদকের জন্য মনোনিত করা হয়েছে।
সোমবার (৩০ ডিসেম্বর) পুলিশ হেড কোয়ার্টার্সের অ্যাডিশনাল ডিআইজি (ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশ্যাল অ্যাফেয়ার্স) হায়দার আলী খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। একই সাথে এক আদেশে পদক প্রাপ্তদের প্যারেডে অংশ নেওয়ার জন্য মঙ্গলবার বিকাল ৩টার সময় রাজারবাগ পুলিশ লাইন্সে উপস্থিত থাকতে বলা হয়েছে।
 ৫ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত অনুষ্টিতব্য পুলিশ সপ্তাহে এই পদক দেওয়া হবে। অনুষ্ঠানে পদকের জন্য মনোনিতদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক তুলে দেবেন।
কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন জানান, পুলিশের সর্বোচ্চ পদকের জন্য তাঁকে ডাকা হয়েছে। তবে তিনি বিপিএম না পিপিএম, তা এখনো নিশ্চিত হননি।
 কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন ২৪ তম বিসিএস (পুলিশ) ব্যাচের নিয়োগপ্রাপ্ত একজন মেধাবী পুলিশ কর্মকর্তা। পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত পুলিশ সুপার (টি.আর) পদে দায়িত্ব পালনকালীন সময়ে ২০১৭ সালের ১৪ ডিসেম্বর তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি পান। ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর এ.বি.এম মাসুদ হোসেন কক্সবাজারের পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। তাঁর বাড়ী বরিশাল বিভাগে।
কক্সবাজার যোগ দেওয়ার পর  এ.বি.এম মাসুদ হোসেন ইয়াবা কারবারী ও সন্ত্রাসীসহ সব ধরণের অপরাধীদের বিরুদ্ধে কঠোর এ্যাকশন শুরু করেন। তাঁর বিচক্ষণতায় টেকনাফসহ কক্সবাজারের বহু ইয়াবা কারবারী সমূলে নির্মূল হয়েছে। এতে ভয়ংকর ইয়াবার প্রকোপ প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে। একই সাথে সন্ত্রাস প্রতিরোধে তিনি কঠোর পদক্ষেপ নিয়েছেন। কক্সবাজারের সন্ত্রাসের জনপদ মহেশখালীর তালিকাভুক্ত শতাধিক জলদস্যু ও অস্ত্র কারিগর   আত্মসমর্পণ করিয়েছেন। ইয়াবা, অবৈধ অস্ত্র ও জলদ্যসুর সাথে যুদ্ধ করে তিনি কক্সবাজার জেলা কে শান্তির নগরীতে পরিণত করেছেন।
Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেখুন কোন জেলায়কে ‘আইজিপি ব্যাজ’ প্রাপ্ত ৫৯৫ পুলিশ সদস্যের তালিকা, কর্মস্থলসহ

ঢাকা: প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ ...