Breaking News
Home / জাতীয় / ধর্ষণের বিচার দাবিতে আমরণ অনশনে ঢাবির তিন শিক্ষার্থী

ধর্ষণের বিচার দাবিতে আমরণ অনশনে ঢাবির তিন শিক্ষার্থী

চার দফা দাবিতে আমরণ অনশন শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদস্য সাইফুল ইসলাম রাসেলসহ ঢাবির তিন শিক্ষার্থী।

সোমবার বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে তারা এই অনশন শুরু করেন। সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই অনশন চলবে বলেও জানান তারা।

অনশনকারী অন্য দুই শিক্ষার্থীরা হলেন- সিফাতুল ইসলাম (দর্শন বিভাগ), সাইফুল ইসলাম রাসেল (মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ) ও মোস্তাফিজুর রহমান (তথ্য প্রযুক্তি ইন্সটিটিউট)। অনশনব্রত প্রত্যেকে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, গতকাল রোববার রাতে রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়। এই ঘটনার সঙ্গে জড়িতদের বিচারসহ চার দফা দাবিতে আমরণ অনশনে অংশ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।চার দফা দাবি হচ্ছে- অবিলম্বে ধর্ষককে গ্রেফতার করতে হবে, সংশ্লিষ্ট ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অভিভাবকের ভূমিকা পালন করতে হবে, ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সরকারি ও বেসরকারি উদ্যোগ গ্রহণ করতে হবে এবং দ্রুত বিচার ট্রাইবুনালে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে।

ঢাবির ছাত্রী ধর্ষণের ঘটনার পরে ফুঁসে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দল-মত নির্বিশেষে ঢাবির সব শিক্ষার্থী ধর্ষণের বিচারের দাবিতে আন্দোলনে যুক্ত হয়।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টুঙ্গিপাড়া যাত্রাপথে লাখো মানুষের শুভেচ্ছা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য যান আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও ...