Breaking News
Home / মিডিয়া / ভূঞাপুরে সাংবাদিকদের ওপর হামলাকারী জুয়াড়িদের গ্রেপ্তারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

ভূঞাপুরে সাংবাদিকদের ওপর হামলাকারী জুয়াড়িদের গ্রেপ্তারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

 

মোঃ নাসির উদ্দিন, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর জুয়াড়ি সন্ত্রাসী হামলায় জড়িত জুয়াড়ি সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সোমবার (৬ জানুয়ারি) বেলা ১২টার দিকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইনের কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

অন্যদিকে সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার ও আইনের আওতায় এনে বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ বরাবর স্মারকলিপি দিয়েছে সুজন-সুশাসনের জন্য নাগরিক ও পিস প্রেসার গ্রুপ ভূঞাপুর শাখা।

স্মারকলিপিতে জানানো হয়, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন এলাকায় সাংবাদিকরা জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে যান। এসময় জুয়াড়িরা সাংবাদিকদের আটক করে হামলা চালায়। হামলায় চারজন সাংবাদিক গুরুতর আহত হয়। কিন্তু ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও মূলহোতারা এখনও গ্রেপ্তার হয়নি। এতে সাংবাদিকরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। ঘটনার সাথে জড়িত আসামীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে স্মারকলিপি দেয়া হয়।

ভূঞাপুর প্রেসক্লাবের পক্ষ থেকে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ্আলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সাংবাদিক আতোয়ার রহমান মিন্টু, মিজানুর রহমান, সিরাজুল ইসলাম কিসলু, শফিকুল ইসলাম শাহীন, আ: রশিদ তালুকদার, সৈয়দ মাসুদুল হক টুকু প্রমুখ। এছাড়া সুজন-সুশাসনের জন্য নাগরিকের পক্ষে থেকে থানা অফিসার ইনচার্জ রাশিদুল ইসলামের হাতে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সুজন-সুশাসনের জন্য নাগরিক ভূঞাপুর শাখার সভাপতি অধ্যাপক মির্জা মহীউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত, পৌর সভাপতি আব্দুছ সালাম প্রমুখ।

উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায় জুয়াড়িরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাঁশবন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় মন্ডলসহ আরো দুইজন আহত হয়। এসময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। এঘটনায় বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে জুয়াড়– প্রধান ফজল মন্ডলকে প্রধান আসামী করে ৮জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়–র বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন হারুন সভাপতি ও মিরাজ সাধারণ সম্পাদক নির্বাচিত

  সাইফুল্লাহ নাসির, দেশের সংবাদ, ৩১ ডিসেম্বর, জেলা প্রতিনিধি, বরগুনা। বরগুনার আমতলী ...