Breaking News
Home / Uncategorized / চাঁদপুরে হাইমচর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শুরু

চাঁদপুরে হাইমচর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শুরু

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সে জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তারা।

চাঁদপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে। ভোট নিয়ে হাইমচরের মেঘনার দুর্গম চরাঞ্চল এবং সমতল এলাকায় গোলযোগ হয়। তাই অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই ভোটযুদ্ধ সামাল দিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ইভিএম পদ্ধতি সাধারণ ভোটারদের কাছে পরিচিত না হওয়ার কারণে আগে থেকেই মক ভোটিং করা হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক নিয়ে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির ইসহাক খোকন এবং আনারস প্রতীক নিয়ে আব্দুল মোতালেব জমাদার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আব্দুল মোতালেব জমাদারকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

হাইমচরে মোট ভোটার ৮০ হাজার ২৩৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। হাইমচরের ছয়টি ইউনিয়নের ৩১টি কেন্দ্রে এই প্রথম ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ভোটকক্ষ রয়েছে ২০০।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, উপজেলার সব কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ সম্পূর্ণ নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোনোরকম অনিয়ম গ্রহণযোগ্য হবে না।

চাঁদপুর জেলা পুলিশের এসপি মাহবুবুর রহমান বলেন, সম্পূর্ণ নিরপেক্ষভাবে পুলিশ কেন্দ্রে অবস্থান করবে। ভোটে অনিয়ম  বিশৃঙ্খলার কোনো সুযোগ নেই।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রেমিটেন্সে নতুন রেকর্ড, প্রবাসীদের প্রতি অর্থমন্ত্রীর কৃতজ্ঞতা

চলতি মাসের প্রথম ১৫ দিনে ৯৫ কোটি ৭০ লাখ ডলারের রেকর্ড পরিমাণ ...