Breaking News
Home / সারাদেশ / ব্লাড ব্যাংক নীলফামারীর উদ্যোগে ২৫ টি এতিমখানা, একটি গ্রামে ও বিক্ষিপ্তভাবে বিভিন্ন দুস্থ্য মানুষের মাঝে কম্বল বিতরন।

ব্লাড ব্যাংক নীলফামারীর উদ্যোগে ২৫ টি এতিমখানা, একটি গ্রামে ও বিক্ষিপ্তভাবে বিভিন্ন দুস্থ্য মানুষের মাঝে কম্বল বিতরন।

আব্দুল মোমিনঃ ব্লাড ব্যাংক নীলফামারীর উদ্যোগে গত ১৬ই ডিসেম্বর ২০১৯ থেকে কম্বল বিতরন শুরু হয়। এ পর্যন্ত ২৫ টি এতিমখানা, একটি গ্রামে ও বিক্ষিপ্তভাবে অসহায় ও বিভিন্ন দুস্থ্য মানুষের মাঝে ৮৬৬ টি কম্বল বিতরন করা হয়েছে । এছাড়াও কয়েকটি মাদ্রাসায় শুকনো খাবার ও ১ বস্তা জামাকাপড় দেওয়া হয়েছে।
মাত্র ২০মিনিটের মধ্যে বিনামূল্যে রক্ত প্রদান করে যাচ্ছে ব্লাড ব্যাংক নীলফামারী ফেইসবুক গ্রুপের সদস্যরা।শুধু সেচ্ছায় রক্ত দানেই নয় খেলাধুলা, শীতের সময় অসহায় অবহেলিত মানুষকে কম্বল বিতর সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে যাচ্ছে ব্লাড ব্যাংক নীলফামারী। ব্লাড ব্যাংক নীলফামারী ফেইসবুক গ্রুপের ২০ মিনিটের মধ্যে সেচ্ছায় রক্ত দান নীলফামারীতে সর্বত্র মহলে প্রশংসিত।
“রক্তের বন্ধনে আলোকিত হোক নীলফামারী” এই স্লোগানকে সামনে রেখে নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নুরুল করিমের উদ্দ্যোগে গত ২৬ জুলাই ফেইসবুকে “ব্লাড ব্যাংক নীলফামারী” নামে একটি গ্রুপ খোলার মাধ্যমে যাত্রা শুরু করে “ব্লাড ব্যাংক নীলফামারী”।
নীলফামারীতে কয়েকদিন ধরে জেকে বসছে শীত সাথে শৈত প্রবাহ। শীতের শৈত প্রবাহ থেকে যাতে এতিম ও গরিব মানুষেরা মুক্তি পায় সেজন্য ব্লাড ব্যাংক নীলফামারী কম্বল বিতরণ করেছে। চড়চড়াবাড়ী হাফিজিয়া এতিমখানা, দৃষ্টি প্রতিবন্ধী হিফজুল কোরআন মাদ্রাসা, দারুন নাজাত ইসলামিয়া মাদ্রাসা ও রহমানীয়া এতিমখানা, উত্তরা শশী রিয়াজুল উলুম নুরানী হাফিজিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানা,দারুস সুন্নাহ ক্বওমী মাদ্রাসা ও লিল্লাহ বেডিং,দারুল মা” আরিফ কোরআন হাফিজিয়া মাদ্রাসায় সহ ২৫ টি মাদ্রাসায় কম্বল বিতরণ করা হয়।
উল্লেখ্য যে, নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নুরুল করিম শীতে নিজের অর্থে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করার পর দেশ বিদেশে থাকা তার বন্ধুরা এগিয়ে আসেন এবং অর্থায়ন করেন। শীত বস্ত্র বিতরণে ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবকগণ নিরলসভাবে কাজ করেছেন।
Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নড়াইলে সড়কে সরকারের নিষিদ্ধ ঘোষিত আতঙ্কের আরেক নাম নছিমন-করিমন!!

উজ্জ্বল রায় নড়াইল থেকেঃ নড়াইলে নছিমন ও করিমন নাম দু’টি কোন মানুষের ...