Breaking News
Home / Uncategorized / মধ্যপ্রাচ্যে অ’ন্ধভাবে ইহুদিবা’দী প্রকল্প বাস্তবায়ন করছেন ডোনাল্ড ট্রাম্প

মধ্যপ্রাচ্যে অ’ন্ধভাবে ইহুদিবা’দী প্রকল্প বাস্তবায়ন করছেন ডোনাল্ড ট্রাম্প

স্পোর্টস ডেস্ক : মধ্যপ্রাচ্যে অন্ধভাবে ইহু’দিবা’দী ইসরাইলি প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার রাজধানী দামেস্কে আয়োজিত এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট বাশার আল আসাদের রাজনৈতিক ও সংবাদমাধ্যম বিষয়ক বিশেষ সহকারী বুথাইনা শাবান এ অ’ভিযো’গ করেন।

অনুষ্ঠানে সোলাইমানি হ’ত্যা প্রসঙ্গে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ-এর একটি প্রতিবেদন উদ্ধৃত করেন বাশার আল আসাদের বিশেষ সহকারী বুসাইনা শাবান। ওই প্রতিবেদনে বলা হয়েছে কাসেম সোলাইমানিকে হ’ত্যার আ’কা’ঙ্ক্ষার কথা আগেই ইসরাইলি কর্মকর্তাদের কাছে প্রকাশ করেছিলেন ট্রাম্প। সোলাইমানি হ’ত্যাকা’ণ্ডের নি’ন্দা জানিয়ে বুথাইনা শাবান বলেন, ‘আমরা এমন একটি পর্যায়ে পৌঁছেছি যেখানে ইহু’দিবা’দীদের ইচ্ছা অ’ন্ধভাবে পূরণ করে চলেছেন ট্রাম্প।

সোলাইমানি ও মুহান্দিসকে প্র’তিরো’ধ আন্দো’লনের কমান্ডার উল্লেখ করে তিনি বলেন, তাদের হ’ত্যা করে এই অঞ্চলে বি’প’র্যয় সৃষ্টি করতে চেয়েছে জায়নবাদীরা। তবে এই হ’ত্যাকা’ণ্ডের মধ্য দিয়ে প্র’তিরো’ধ আন্দোলন আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন তিনি। ইরানের অভিজাত আল-কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হ’ত্যা অভিযানে ইসরাইল সহায়তা করেছে বলে খবর বেরিয়েছে।

নামপ্রকাশে অনিচ্ছুক কর্মকর্তাদের বরাতে এনবিসি নিউজ জানিয়েছে, গত ৩ জানুয়ারির এই অ’ভিযা’নে গুরুত্বপূর্ণ গোয়েন্দা তথ্য দিয়ে সহায়তা করেছে ইসরাইল। এছাড়া নিউইয়র্ক টাইমস জানিয়েছে, সোলাইমানি হ’ত্যা অ’ভিযা’ন সামনে রেখে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে কথা বলেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। যুক্তরাষ্ট্রের মিত্রদের মধ্যে একমাত্র এই ইহুদি রাষ্ট্রটিই এই হ’ত্যাকা’ণ্ড সম্পর্কে জানতো বলে খবরে দাবি করা হয়েছে। সূত্র : এএফপি

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অভিনেত্রী নুসরাতের টিকটক ভিডিও ভাইরাল

বিনোদন ডেস্ক : অভিনেত্রী নুসরাত জাহানের টিকটক ভিডিও বানানোয় বেশ খ্যাতি রয়েছে। ...