Breaking News
Home / রাজশাহীর সংবাদ / তানোরে মুজিববর্ষে বছরব্যাপী নানা আয়োজন

তানোরে মুজিববর্ষে বছরব্যাপী নানা আয়োজন

অলিফ হোসেন, তানোর
রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী ‘মুজিববর্ষ ২০২০’ উদযাপনে তার নির্বাচনী এলাকায় বছরব্যাপী নানা আয়োজন ও কর্মসূচি ঘোষণা করেছেন। চলতি বছরের ১৫ জানুয়ারী বুধবার চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উদযাপনে আয়োজিত ইউপি আওয়ামী লীগ পরিবারের মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে এমপি ফারুক চৌধূরী বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। এসব কর্মসূচির মধ্যে রয়েছে গ্রামীণ জনপদের ঐতিহ্যবাহী খেলা-ধূলা, আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগীতা, মুক্তিযুদ্ধ বিষয়ক গল্প ও কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শনী ইত্যাদি। স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর আর্থিক পৃষ্ঠপোষকতা ও সার্বিক সহযোগীতায় নির্বাচনী এলাকায় বছর জুড়েই মুজিববর্ষ ২০২০ ঘিরে নানা কর্মসূচি উদযাপন করা হবে। ইতমধ্যে চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগ পরিবারের মিলন মেলার মধ্যে দিয়ে কর্মসূচি পালনের যাত্রা শুরু হয়েছে, পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলায় কর্মসূচি পালন করা হবে। অন্যদিকে চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগ পরিবারের মিলন মেলায় এমপি ফারুক চৌধূরীর আগমণের খবরে সাধারণ মানুষের মধ্যে যে আগ্রহ, স্বত্বঃস্ফুর্ত অংশগ্রহণ ও জনস্রোত দেখা গেছে তাতে ফের প্রমাণ হয়েছে সাধারণ মানুষের কাছে তিনি এখানো পচ্ছন্দের শীর্ষে রয়েছেন এবং রাজশাহী আওয়ামী লীগের রাজনীতিতে তার কোনো বিকল্প নাই।
এদিকে এমপি ফারুক চৌধূরীর বছরব্যাপী কর্মসূচি ঘোষণার খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা ও কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃস্টি হয়েছে, ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য সাংগঠনিক কর্মকান্ড হয়েছে জোরদার।
জানা গেছে, আওয়ামী লীগ দলীয় সাংসদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী, রাজশাহী চেম্বর অব কমার্সের সাবেক সভাপতি, শহীদ পরিবারের সন্তান, সিআইপি, রাজশাহীর সর্বোচ্চ স্বচ্ছ আয়করদাতা, বিশিষ্ট শিল্পপতি ও আদর্শিক নেতৃত্ব আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী। তার পিতা প্রয়াত শহীদ আজিজুল হক চৌধূরী, চাচা শহীদ মুকবুল হক চৌধূরী এবং মামা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামান হেনা। এছাড়াও তার অনেক নিকট আতœীয়-স্বজন দেশের জন্য জীবন উৎস্বর্গ করে শহীদ হয়েছেন। মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় বিশ্বাসী রাজনৈতিক নেতা ফারুক চৌধূরী মুজিববর্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ছড়িয়ে দিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে শক্তিশালী করতে অবিরাম ছুটে চলেছেন। তিনি আর্থিক ও সাংগঠনিক ভাবে আওয়ামী লীগকে অনেক দিয়েছেন, এখানো দিচ্ছেন আগামি দিনেও দিয়ে যাবেন এর ব্যতিক্রম হবে না।
অথচ এখন আওয়ামী লীগের সেই কথিত চেতনাবান্ধব নেতাকর্মীরা কই ? ওরা এখন কোথায় ? যারা এক সময় গণমানুষের নেতা ফারুক চৌধূরীকে রাজাকার পুত্র, আওয়ামী লীগের চেতনাবিরোধী আঙ্খ্যাদিয়ে রাজনীতির মাঠে সরব ছিল, কোথায় সেই শতবর্ষী-হাজারবর্ষী ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান, তারা তো আদর্শিক আওয়ামী লীগ দাবি করেন তাহলে জাতির জনকের জন্মশতবার্ষিকী বা মুজিববর্ষে তারা কেনো আতœগোপণে ? জাতির জনকের জন্মশতবার্ষিকী তে তাদের কি কিছুই করনীয় নাই, না কি ? তৃণমূলের তোপের মূখে পড়ার ভয়ে পিঠ বাঁচিয়ে চলছেন ইত্যাদি হাজারো প্রশ্ন দেখা দিয়েছে তৃণমূলে।#

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তানোরের মালবান্দা স্কুলে ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান

তানোর (রাজশাহী) প্রতিনিধি রাজশাহীর তানোরের কলমা ইউপির প্রাচীনতম বিদ্যাপিঠ মালবান্দা উচ্চ বিদ্যালয়ের ...