Breaking News
Home / খুলনা বিভাগ / নাটোরে শান্তিপূর্ণভাবে ৪৫টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

নাটোরে শান্তিপূর্ণভাবে ৪৫টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি: সারা দেশের ন্যায় নাটোরেও শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সোমবার (৩ ফেব্রুয়ারি) নির্ধারিত সময় সকাল ১০টায় জেলার মোট ৪৫টি কেন্দ্রে সর্বমোট ২৪ হাজার ৪৫৫ জন (নিয়মিত ও অনিয়মিত) শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে। এর মধ্যে এসএসসি সাধারণে ১৮ হাজার ৬৬৭ জন, ভোকেশনাল শাখায় ৩ হাজার ৭৫১ জন এবং দাখিল ২ হাজার ৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

এদিকে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা আয়োজনের লক্ষ্যে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষথেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
ইতোমধ্যে এসএসসি, এসএসসি/দাখিল (ভোকেশনাল) ও দাখিল পরীক্ষার কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিশ্চিত করতে জেলার ৪৫টি পরীক্ষা কেন্দ্রের অবস্থা পর্যবেক্ষণে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মনিটরিং টিম ও ভিজিলেন্স টিম কাজ করবে।
সচিব ছাড়া অন্য সকলের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ, পরীক্ষা চলাকালীন কেন্দ্রের পাশ্ববর্ত্তী সকল ফটোকপি মেশিনের দোকান বন্ধের ব্যবস্থাসহ ট্রেজারী ও থানাতে সংরক্ষিত প্রশ্নপত্র গ্রহণ, পরিবহন ও প্রশ্নপত্রের প্যাকেট খোলার ক্ষেত্রে সতর্ক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া পরীক্ষা চলাকালীন সময়ে ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই আদেশ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন থেকে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতার অকাল মৃত্যু

উজ্জ্বল রায় নড়াইল থেকেঃ নড়াইল-যশোর সড়কের এসএম সুলতান গেট এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় ...