Breaking News
Home / Uncategorized / অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠলো বাংলাদেশ। সেমিফাইনালে জয়ের জন্য ২১২ রানের লক্ষ্য তাড়া করে ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পোঁছে যায় টাইগাররা। বাংলাদেশের স্কোর ২১৫/৪।

মাহমুদুলের সেঞ্চুরির উপর ভর করে ৩৫ বল বাকি থাকতেই সহজ জয় আসে বাংলাদেশের। তাসকফকে বাউন্ডারি মেরে সেঞ্চুরি করেন মাহমুদুল। এর ঠিক পরের বলে আবারো উড়িয়ে মারতে গিয়ে আউট হন তিনি। করেন ১২৭ বলে ১০০ রান। তাকে দারুণ সঙ্গ দেন শাহাদাত, তিনি করেন অপরাজিত ৪০রান।

বাংলাদেশের ইনিংসে প্রথম দশ ওভারের মধ্যে দুই ওপেনার পারভেজ হোসেন ও তানজিদ হাসান ফিরে যাওয়ায় শঙ্কা জেগেছিল। ৬৮ রানের জুটিতে হৃদয় ও মাহমুদুল পরিস্থিতি সামাল দেন। শাহাদাতকে নিয়ে আরেকটি ১০১ রানের জুটিতে ম্যাচ নিয়ে শঙ্কা দূর করেন। হৃদয় ৪০ রানে আউট হওয়ার পর বাকিটা সামাল দেন মাহমুদুল-শাহাদাত। শামীম হোসেন বাউন্ডারির মাধ্যমে ম্যাচ শেষ করেন।মাহমুদুল-তৌহিদ-শরিফুলদের দল সব হিসাব বদলে দিয়ে চলে গেল ৯ ফেব্রুয়ারির ফাইনালে। সেখানে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত।

পচেফস্ট্রুমে আগে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১১ রান তুলতে পারে কিউইরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে বিপাকে পড়ে নিউজিল্যান্ডের যুবারা। ইনিংসের দ্বিতীয় ও ব্যক্তিগত প্রথম ওভারে রাইস মারিউকে (৫) সাজঘরে ফেরান শামীম। এরপর দলীয় ৩০ রানে আঘাত হানেন রাকিবুল ইসলাম। আরেক ওপেনার হোয়াইটকে ১৮ রানে সাজঘরে ফেরান তিনি।

দলীয় ৫৯ রানের মাথায় আবারো আঘাত হানেন শামীম। শামীমের বলে ২৪ রান করে মাহমুদুলের হাতে ধরা পড়েন লেলম্যান। দলীয় ৭৪ রানের মাথায় স্পিনার হাসান মুরাদের ঘূর্ণিতে পরাস্ত হন কিউই অধিনায়ক জেসে তাসকফ (১০)।এরপার বেকহ্যাম ও লিডস্টনের ব্যাটে কিছুটা প্রতিরোধ গড়ে তোলে কিউইরা। তাদের ৬৭ রানের জুটি ভাঙেন শরিফুল। ৪৪ রান করে শরিফুলের লেগ বিফোরের ফাঁদে পড়েন লিডস্টন। এর পরপরই মুরাদের দ্বিতীয় শিকারে পরিণত হন উইকেটকিপার ব্যাটসম্যান সুন্দে (১)।

গ্রিনালের  ৮৩ বলে ৭৫ রানের ওপর ভর করে শেষ পর্যন্ত ২১১ রান তুলতে পারে নিউজিল্যান্ড।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আণুবীক্ষণিক দানবের দাপটে ভাঙছে মানবিক মূল্যবোধ ও অনুশাসন

সর্বগ্রাসী করোনা কেবল মানুষের প্রাণহরণই করছে না, পাল্টে দিচ্ছে মানুষের যুগযুগান্তের বিশ্বাস, ...