Breaking News
Home / আইন আদালত / উলিপুরে আ:লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের

উলিপুরে আ:লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের

 

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা ঃ
কুড়িগ্রামের উলিপুরে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে সরকারি কাজে বাঁধাদান ও সমাজসেবা কর্মকর্তাকে মারধর করার অভিযোগ থানায় মামলা দায়ের হয়েছে। বুধবার (০৫ ফেব্রæয়ারী) রাতে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মশিউর রহমান বাদী হয়ে নামীয় দুইজন ও অজ্ঞাতনামা ৪-৫ জনের বিরুদ্ধে এ মামলা করেন।
এজাহার সূত্রে জানা গেছে, সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক, বিধবা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে ২০১৯-২০ অর্থ বছরের জন্য বুধবার (০৫ জানুয়ারী) উলিপুর এমএস স্কুল এন্ড কলেজ মাঠে পৌর এলাকার নতুন উপকারভোগী নির্বাচনের কার্যক্রম চলছিল। তালিকা তৈরি করার সময় যাচাই-বাছাই চলাকালে পৌর আওয়ামীলীগের নেতা-কমীরা নিয়ম বর্হিভূত ভাবে তাদের নির্ধারিত কয়েকজন ব্যাক্তির তালিকা সম্বলিত কিছু কাগজপত্র সমাজ সেবা কর্মকর্তাকে দিয়ে তা তালিকায় অর্ন্তভূক্তি করার দাবী করেন। ওই কর্মকর্তা নেতাদের দেয়া তালিকা অর্ন্তভূক্ত করতে অপারগতা প্রকাশ করে। এ সময় ক্ষিপ্ত হয়ে পৌর আওয়ামীলীগের ৩নং ওয়ার্ডের সাধারন সম্পাদক সাইদুল ইসলাম ও ৫নং ওয়ার্ডের সভাপতি আব্দুর রহিম বাদশার নেতৃত্বে নেতা-কর্মীরা সরকারি কাজে বাধা প্রদান করে এবং সমাজ সেবা কর্মকর্তাকে এলোপাথারি মারধর শুরু করে। এ ঘটনায় সেখানে উপস্থিত অন্যান্য সরকারি কর্মকর্তা, কর্মচারী ও সুধীজন তাকে উদ্ধার করেন। এ সময় নেতা-কর্মীরা ওই কর্মকর্তার সঙ্গে থাকা সরকারি ফাইলপত্র প্রকাশ্য ছুঁড়ে ফেলে দিয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ পাড়েন। পরে তারা ওই কর্মকর্তাকে হুমকি দিয়ে বলেন, ‘তাদের দেয়া তালিকা গ্রহন না করলে, তাকে উপজেলায় চাকুরী করতে দিবেন না’। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় উপজেলার সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। ওই দিন রাতেই সমাজ সেবা কর্মকর্তা মশিউর রহমান বাদী হয়ে পৌরসভার নারিকেলবাড়ি কুড়ার পাড় গ্রামের আবুল কাশেমের পুত্র সাইদুল ইসলাম (৩০) ও হায়াৎখাঁ গ্রামের খতম আলীর পুত্র আব্দুর রহিম বাদশা (৫৫)সহ অজ্ঞাতনামা ৪-৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। (মামলা নং-১০, তারিখ-৫/০২/২০২০ ইং)
উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, সরকারি কাজে বাঁধাদান ও সরকারি কর্মকর্তাকে মারধর করার অপরাধে মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩৮ জেলায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ স্থগিত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম ৩৮ জেলায় স্থগিত করা হয়েছে। ...