Breaking News
Home / সাহিত্য / শিশুদের কলরবে উদ্ভাসিত বইমেলা

শিশুদের কলরবে উদ্ভাসিত বইমেলা

মাঘের শেষ সময়ে এসে শীত তেমন একটা না থাকলেও এর আমেজ ঠিকই রয়েছে প্রকৃতিতে। বইমেলায়ও যেন লেগেছে সেই ছোঁয়া।

শুক্রবার বেলা ১১টায় মেলা শুরু হয়। এরপর ১টা পর্যন্ত চলে শিশুপ্রহর। তবে ১১টা বাজার আগেই অনেক অভিভাবক তাদের সন্তানদের নিয়ে এসেছেন মেলায়। শিশুপ্রহর মানেই মেলা প্রাঙ্গন জুড়ে শিশুদের একচ্ছত্র আধিপত্য। এদিন তারা হাসি, উল্লাস আর কলরবে মুখর করে রাখে পুরো এলাকা।

ঘাসফুল-নদী প্রকাশনীর প্রকাশক মুনির হাসান ডেইলি বাংলাদেশকে বলেন, শিশুপ্রহরের সময়টা অনেক চমৎকারভাবে কাটে। আমরা যারা শিশুদের জন্য বই প্রকাশ করি, তারা অনেক খুশি থাকি। শিশুদের আনন্দ দেখার মধ্যেও একটা আনন্দ আছে। প্রকাশক হিসেবে এটাই আমাদের সবচেয়ে বড় পাওয়া।

কথাসাহিত্যিক আনিসুল হক বলেন, শিশুদের জন্য মেলার এই আয়োজনটি এক কথায় অসাধারণ। গতবার শিশুপ্রহরে যাওয়া হয়েছে। এবারো যাব। শিশুদের সঙ্গে মিশতে আমি সব সময় আনন্দ বোধ করি। তাদের আনন্দে বড়দের মতো জটিলতা থাকে না।

এদিকে গত পাঁচদিনে বইমেলা ভালোই জমে উঠেছে। গতকাল বৃহস্পতিবার মেলায় নতুন বই এসেছে ১১৮টি। এ নিয়ে পাঁচদিনে বই এলো ৩৩২টি। এর মধ্যে কথাপ্রকাশ এনেছে হাসান আজিজুল হকের ‘রাজনীতির অলিগলি’। সনজীদা খাতুনের ‘রবীন্দ্রকবিতার গহনে’ মেলায় এনেছে শোভা প্রকাশ।

মূল মঞ্চে আলোচনার বিষয় ছিল বাংলা একাডেমি প্রকাশিত নূহ উল আমিন লেনিনের ‘রাজনীতিতে হাতেখড়ি ও কলকাতায় শেখ মুজিব’। মূল প্রবন্ধ উপস্থাপন করেন মোহীত উল আলম। সভাপতিত্ব করেন সৈয়দ হাসান ইমাম।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৪তম জন্ম জয়ন্তীতে সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ

কুড়িগ্রামের কৃতি সন্তান প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৪তম জন্ম জয়ন্তীতে ...