Breaking News
Home / Uncategorized / চট্টগ্রাম সিটির মনোনয়ন ফরম নিলেন নাছির

চট্টগ্রাম সিটির মনোনয়ন ফরম নিলেন নাছির

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার সাড়ে ১২টার দিকে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

গতকাল সোমবার থেকে শুরু হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন বিতরণের কার্যক্রম। প্রথমদিন ৪জন মেয়র এবং ৯৪ জন কাউন্সিলর প্রার্থী ফরম সংগ্রহ করেন। মেয়র প্রার্থীরা হলেন- রেজাউল করিম চৌধুরী, খোরশেদ আলম, নুর ইসলাম বিএসসি ও মজিবুর রহমান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন সাংবাদিকদের বলেন, চট্টগ্রামের প্রতি আমার আলাদা একটি দুর্বলতা আছে। এই শহরকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করার দায়িত্ব সবার। চট্টগ্রাম শহর‌কে আরো উন্নত এবং প‌রিচ্ছন্ন নগরীতে পরিণত কর‌তে যেসব প্রকল্প হাতে নেয়া হয়েছে, সেই অসমাপ্ত কাজগুলো পরিপূর্ণভাবে করার জন্যই আমি আবারো মেয়র পদে মনোনয়ন দাবি করেছি। এই শহরটাকে পরিবেশবান্ধব করার দায়িত্ব আমার এবং নগরবাসীর।

তিনি আরো বলেন, মেয়র পদে মনোনয়ন দেবেন আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যে সিদ্ধান্ত নেবেন, সে সিদ্ধান্ত মেনে নেবো এটা শিরোধার্য।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে জলাবদ্ধতা নগরবাসীর ভোগান্তির অন্যতম একটি কারণ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাছির বলেন, শুধু চট্টগ্রামে নয়, সব সিটি কর্পোরেশনে জলবদ্ধতা বড় একটি সমস্যা। বড় শহরগুলোতে এ ধরনের জলাবদ্ধতা হয়ে থাকে। পুরো বিশ্বেই বৈশ্বিক কারণে জলাবদ্ধতা বৃদ্ধি পাচ্ছে। তার মধ্যে জলবায়ু পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা কারণে সমুদ্রের পানির উচ্চতা বেড়ে যাচ্ছে। এ কারণে সারাবিশ্বের মতো বাংলাদেশসহ এ অঞ্চলে সমুদ্রের উচ্চতা বেড়ে যাচ্ছে। জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের সমস্যা আরো বেশি হচ্ছে, কারণ আমরা সামুদ্রের কাছাকাছি। এ জন্য কিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে, যা এখনো চলমান। এছাড়া আরো কিছু মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব মেগা প্রকল্প শেষ না হওয়া পর্যন্ত জনগণ বা নগরবাসীকে ধৈর্য্য ধরতে হবে।

মেয়র হিসেবে জনগণের আশানুরূপ কাজ করতে পেরেছেন কি না এমন প্রশ্নের জাবাবে তিনি বলেন, হ্যাঁ আমি জনগণের আশা অনুযায়ী শতভাগ কাজ করতে পেরেছি। মেয়রের অধীনে যে সমস্ত কাজ ছিল সেগুলো শতভাগ বাস্তবায়নে আমার ভূমিকা ছিল যথেষ্ট। জনগণ মনে করে নগরের সমস্ত কাজই করবে মেয়র, কিন্তু যানজটসহ আরো এমন কিছু কাজ আছে যেগুলো মেয়রের কাজের আওতায় পড়ে না। তার পরেও নগরবাসী এসব সমস্যা সমাধানের জন্য মেয়রের কাছে অনুরোধ করতেই পারে। জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছি, সে প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন হয়েছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা চলবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টানা সাত দিন ডাবের পানি খেলে যা হয়…

সুস্বাস্থ্যের জন্য ডাবের পানি খুবই উপকারী। তাইতো এর কদরও অনেক বেশি। দাবের ...