Breaking News
Home / Uncategorized / মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ

মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার পলিসি চালু করতে যাচ্ছে সাধারণ বিমা কর্পোরেশন (এসবিসি)। এক বছর মেয়াদি নতুন এই পলিসির নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’। ১০০ টাকা প্রিমিয়াম এর সঙ্গে ১৫ টাকা ভ্যাট দিতে হবে গ্রাহককে।

সাধারণ বিমা কর্পোরেশনের তথ্যমতে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে পিপলস পলিসি অফ এক্সিডেন্ট (পিপিএ) নামে একটি বিমা রয়েছে। ৬০ টাকা প্রিমিয়ামের সঙ্গে ৯ টাকা ভ্যাটসহ মোট ৬৯ টাকা দিয়ে এই বিমাটি করতে পারছেন গ্রাহকরা। এই পলিসির ক্ষতিপূরণ সর্বোচ্চ ১ লাখ টাকা।

এই পলিসির আদলে ১০০ টাকার প্রিমিয়াম নিয়ে ২ লাখ টাকার বিমার অংক ধরে প্রস্তাবনা দেয়া হয়েছে। কেউ এই বিমা সেবা গ্রহণ করে মৃত্যুবরণ করলে তার ক্ষতিপূরণ হবে সর্বোচ্চ ২ লাখ টাকা। বিমাকারী কোনো দুর্ঘটনায় আক্রান্ত হয়ে অঙ্গহানি হলেও এর ক্ষতিপূরণ পাবেন। একটি অঙ্গহানি হলে ৫০ হাজার টাকা আর দুটি অঙ্গহানি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়া যাবে।

এই সংক্রান্ত একটি প্রস্তাবনা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে জমা দিয়েছে এসবিসি। আইডিআরএ চূড়ান্ত অনুমোদন দেয়ার পর সাধারণ বিমা কর্পোরেশন কার্যক্রম শুরু করবে।

এ বিষয়ে এসবিসির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার হোসেন জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা পলিসি’ গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রস্তাব অনুমোদন হলেই প্রথমে সাধারণ বিমা কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের এই বিমার আওতায় আনা হবে। এই বিমার আওতায় মেজর অঙ্গহানি যেমন দুর্ঘটনায় কারো হাত, পা ও চোখ এর কোনো একটি ক্ষতি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাবে। আর যদি দুটি অঙ্গহানি হয় তাহলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘ইউএনওদের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে’

উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) মাধ্যমে রাজাকারদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছে সরকার। এ ...