Breaking News
Home / লাইফস্টাইল / দুধ ও কলা একসঙ্গে খেলেই মারাত্মক বিপদ

দুধ ও কলা একসঙ্গে খেলেই মারাত্মক বিপদ

যুগ যুগ ধরে এ কথা জেনে আসছেন যে দুধ এবং কলা উভয়ই স্বাস্থ্যের জন্য খুবই ভালো। অনেকে আবার কলা এবং দুধের স্মুদি খেতেও ভালোবাসেন। তবে জানেন কি? এ দুটি একসঙ্গে খেলে হতে পারে নানা শারীরিক সমস্যা।

বিশেষজ্ঞদের পরামর্শ মতে, এই দুটি খাবারের দৈনিক গ্রহণ পেশীর উন্নতি ঘটে। এছাড়াও এটি ক্যালসিয়াম, পটাশিয়াম এবং অন্যান্য প্রয়োজনীয় পুষ্টিগুণের দুর্দান্ত এক উৎস।

বেশ কয়েকটি সমীক্ষা অনুসারে, এই দুটি খাবারের সংমিশ্রণ গ্রহণের ফলে হজমে প্রভাব ফেলতে পারে। এমনকি আয়ুর্বেদ শাস্ত্রও এই সংমিশ্রণটি বেমানান বলে আখ্যা দিয়েছে। এটি হজম সমস্যার পাশাপাশি সাইনাস, সর্দি এবং কাশির মতো শ্বাস প্রশ্বাসজনিত অসুস্থতাও বাড়িয়ে তুলতে পারে।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্ত্রীরোগ বিশেষজ্ঞ ড. রিতা বকশির মতে, কলা এবং দুধের একসঙ্গে শরীরে টক্সিন তৈরি হতে পারে। যা সর্দি, কাশি, ফুসকুড়ি, অ্যালার্জি, বমি এবং নানা সংক্রমণের কারণ হতে পারে। তাই অনেক সময় গর্ভাবস্থায় দুধ কলা একসঙ্গে না খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তবে দুধ কলা একসঙ্গে না খেয়ে কিছুক্ষণ বিরতি দিয়ে খেতে পারেন। এটি শরীরে পুষ্টি যোগানোর পাশাপাশি আপনার শিশুর জন্য খুব উপকারী।

সূত্র: টাইমসঅবইন্ডিয়া

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সঙ্গী পরকীয়ায় লিপ্ত কি না? পায়ের মাপ দেখেই বুঝে নিন

এক্সক্লুসিভ ডেস্ক : গোয়েন্দা কিংবা নজরদারির দরকার নেই। আপনার স্বামী বা পুরুষসঙ্গীটি ...