Breaking News
Home / সারাদেশ / জোহা দিবসকে জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে মানববন্ধন

জোহা দিবসকে জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শামসুজ্জোহা ঊনসত্তরের গণঅভ‚্যত্থানে পাকিস্তানি হানাদার কর্তৃক শাহাদাৎ বরণের দিনটি জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। রোববার দুপুর ১২টায় শহীদ জোহা চত্বরের পাশে রাজশাহী ইউনিভার্সিটি একডুকেশন ক্লাবের ব্যানারে আয়োজিত মানববন্ধনে এসব দাবি জানান বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা বলেন, জোহা স্যার শিক্ষার্থীদের শিখিয়ে গেছেন কীভাবে মাথা উঁচু করে বাঁচতে হয়। জোহা স্যার মানে আদর্শ, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ। তিনি শিক্ষার্থীদের বাঁচাতে নিজের প্রাণ উৎসর্গ করেছেন। কিন্তু পরিতাপের বিষয় তাঁর আত্মত্যাগের কতটা মূল্য আমরা কতটুকু দিতে পেরেছি? তাঁর এই আত্মত্যাগ এখনো জাতীয়ভাবে মূল্যায়িত হয়নি।
তারা আরো বলেন, বর্তমান সময়ের শিক্ষকদের সেই আদর্শ নেই যা ছিল জোহা স্যারের। বর্তমানে শিক্ষকেরা নিজেদের মধ্যেই বিভাজনে জড়িয়ে পড়েছেন। পদ-পদবীর জন্য তারা রাজনীতি করা নিয়ে ব্যস্ত। শিক্ষার্থীদের চেয়ে রাজনৈতিক সুবিধা এখন তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। কর্মসূচি থেকে শিক্ষার্থীরা দিনটিকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।
রাবি একডুকেশন ক্লাবের সদস্য রেজওয়ানুল আলম রিজভীর সঞ্চালনায় এতে বক্তব্য দেন, সংগঠনের সদস্য শামস আল গালিব, ফুয়াদ পাবলো, শাহিনুর খালিদ, শিক্ষার্থী মাহমুদ সাকী। মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন, রাকসু আন্দোলন মঞ্চের আহŸায়ক আব্দুল মজিদ অন্তর, রাবি শাখা বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি রনজু হাসান, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহাব্বত হোসেন মিলন প্রমুখ।
প্রসঙ্গত, ১৯৬৯ সালের ১৮ ফেব্রæয়ারি শিক্ষার্থীদের বাঁচাতে গেলে পাকিস্তানি হানাদাররা বেয়নেট দিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করেন শহীদ ড. শামসুজ্জোহাকে। এরপর থেকে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরা দিনটিকে জোহা দিবস হিসেবে পালন করে আসছেন।###

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুস্থদের ত্রাণসামগ্রী দিলেন রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা এড,নয়ন

দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী দিলেন রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা এড,নয়ন প্রতিবেদক** লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের ...