Breaking News
Home / সারাদেশ / করোনাভাইরাস নিয়ে আতঙ্ক নয় জনসচেতনতাই মুল উদ্দেশ্য

করোনাভাইরাস নিয়ে আতঙ্ক নয় জনসচেতনতাই মুল উদ্দেশ্য

বরিশাল ব্যুরো \ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী নেই। আমাদের দেশে এই ভাইরাস নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক সৃস্টি করছে একটি অসাধু চক্র। ওই চক্রের গুজবে কান না দিয়ে করোনাভাইরাস মোকাবেলায় আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাই আতঙ্ক সৃস্টি না করে জনসচেতনতাই আমাদের মুল লক্ষ্য ও উদ্দেশ্য হওয়া উচিৎ।
বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজের ১নং লেকচার গ্যালারীতে করোনাভাইরাস রোগ বিষয়ক অবহিতকরণ সভায় বক্তারা আরও বলেন, এখন পর্যন্ত করোনাভাইরাসের প্রতিরোধক টিকা আবিস্কার করা হয়নি। তাই এ রোগ থেকে দুরে থাকতে মানুষকে সর্তক ও সচেতন হতে হবে। চীনে করোনাভাইরাস ছড়িয়ে পরলেও বাংলাদেশ সরকার ও স্বাস্থ্য বিভাগের জরুরী এবং বিশেষ পদক্ষেপের কারণে এ রোগে আক্রান্ত কোন রোগী দেশে আসতে পারেনি। তাই বলে আমাদের বসে থাকলে চলবে না। সকল চিকিৎসক ও জনগনকে এ বিষয়ে সচেতন করতে হবে।
বুধবার রাতে শেবাচিম থেকে প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানা গেছে, শের-ই বাংলা মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের আয়োজনে ওইদিন বিকেলে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ অসিৎ ভূষণ দাসের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এসএম সারওয়ার, হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন, ফার্মাকোলজী বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ জাহাঙ্গির হোসেন, সহকারী অধ্যাপক ডাঃ ইমরুল কায়েস, ডাঃ মাসুম আহম্মেদ, ডাঃ এফআর খান প্রমুখ। সভায় কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসক, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা

  এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরের খানসামায় করোনা আক্রান্ত ...