Breaking News
Home / আন্তর্জাতিক / করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির (বয়স ৩৯) অবস্থা খুবই সংকটাপন্ন। বৃহস্পতিবার ওই রোগীকে ১৪ দিনের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে।

শুক্রবার হাইকমিশনকে উদ্ধৃত করে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজি এশিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হাইকমিশন বলেছে, কোভিড১৯-এ আক্রান্ত হওয়ার আগে ওই রোগী শ্বাসযন্ত্রের সংক্রমণ, কিডনি সমস্যা ও নিউমোনিয়াতে ভুগছিলেন। তার অবস্থা সম্পর্কে পরিবারকে জানানো হয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১ ফেব্রুয়ারি থেকে আক্রান্ত বাংলাদেশির শরীরে এ রোগের লক্ষণ প্রকাশ পেতে থাকে। দুদিন পরে জেনারেল প্র্যাকটিশনার ক্লিনিকে চিকিৎসা নেন। ৭ ফেব্রুয়ারি যান চাঙ্গি জেনারেল হাসপাতালে (সিজিএইচ)। একইদিন তিনি ফলোআপ সাক্ষাতের অংশ হিসেবে বেদোক পলি ক্লিনিকে যান। পরে তিনি সিজিএইচে আইসিইউতে ভর্তি হন। পরের দিন ৮ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। পরে তাকে দ্য ন্যাশনাল সেন্টার অব ইনফেকশাস ডিজিসেসে (এনসিআইডি) স্থানান্তর করা হয়।

ওই ব্যক্তি আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে সিঙ্গাপুরে এ পর্যন্ত ৪২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন।

সিঙ্গাপুরে এখনো পর্যন্ত পাঁচ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। এ পাঁচজনের চিকিৎসা ব্যয় বহন করছে সিঙ্গাপুর সরকার। ৩৯ বছর বয়সী এই বাংলাদেশিসহ বাকি চারজনও আইসিইউতে আছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, আইসিইউতে থাকা বাকি চারজনের অবস্থাও আশঙ্কজনক।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিপরীত চক্রে প্রাণঘাতি করোনা, আক্রান্ত হচ্ছে প্রাণীরাও!

প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের গতিপ্রকৃতি নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছেন চিকিৎসাবিজ্ঞানীরা। ভাইরাসটি কোন একটা ...