Breaking News
Home / Uncategorized / নড়াইলবাসী কুরিরডোব মাঠে লাখো প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণ করবে

নড়াইলবাসী কুরিরডোব মাঠে লাখো প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণ করবে

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধিঃ মহান ২১শে ফেব্রুয়ারী সন্ধ্যায় লাখো মোমবাতি জ্বেলে শহরের কুরিরডোব মাঠে ভাষা শহীদদের স্মরণ করবে নড়াইলবাসী । একই সাথে ভাষা দিবসের ৬৯ তম বার্ষিকীতে ৬৯টি ফানুষ ওড়ানো হবে। শুক্রবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে কুরিরডোব মাঠে লাখো মোমবাতি একসাথে জ্বলে উঠবে। ভাষা শহীদদের স্মরণে এবারের লাখো মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর নামে উৎসর্গ করা হয়েছে। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান, ৬ একরের বিশাল কুররডোব মাঠে অন্যান্য বারের মতো এবারও কলার গাছ এবং কাঠ দিয়ে শহীদ মিনার ও জাতীয় স্মৃতি সৌধ, বাংলা বর্ণমালা ও বিভিন্ন আল্পনা তুলে ধরা হবে। সন্ধ্যায় মোমবাতি প্রজ্জলনে কয়েক হাজার শিশু-কিশোর অংশগ্রহণ করবে। ৬টা ১৫ মিনিটের মধ্যে লাখো মোমবাতি জ্বেলে উঠবে। এ সময় ‘আমার ভায়ের রক্ত রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী, আমি কি ভুলিতে পারি’এই গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের গণসংগীত শুরু হবে। নান্দনিক এ অনুষ্ঠানটি নড়াইল এবং বিভিন্ন জেলার হাজার

হাজার দর্শক উপভোগ করে থাকেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ২১ ফেব্রুয়ারী নড়াইলে ব্যতিক্রমী এই অনুষ্ঠানটি শুরু হয়। এ আয়োজন সফল করতে ১মাস পূর্ব থেকে সাংস্কৃতিক কর্মী, সেচ্ছাসেবক ও শ্রমিকরা কাজ শুরু করে। তিন শতাধিক পুলিশ ও সেচ্ছাসেবক মাঠের চারপার্শ্বের সার্বিক নিরাপত্তা রক্ষা করেন। স্কয়ার এ অনুষ্ঠানের আর্থিক সহায়তা করছে এবং মাছরাঙ্গা টেলিভিশন ১ ঘন্টার লাইভ অনুষ্ঠান করবে।

এবারের অনুষ্ঠানে নড়াইল-২ আসনের সংসদ সদস্য জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি-বিন-মোর্ত্তজার প্রধান হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। আয়োজকরা জানিয়েছেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নড়াইল এক্সপ্রেস মাশরাফি নাও আসতে পারেন।উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা: বাগেরহাটে সেনাবাহিনীর টহল,রাস্তাঘাট জনশূন্য

শেখ সাইফুল ইসলাম কবির.সিনিয়র স্টাফ রিপোর্টার,বাগেরহাট:করোনাভাইরাসের সংক্রমন এড়াতে জনগণকে নিজ নিজ ঘরে ...