Home / জাতীয় / বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ভিডিও বার্তা পাঠালেন পাঁচ বিদেশি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ভিডিও বার্তা পাঠালেন পাঁচ বিদেশি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ পাঁচ বিশিষ্ট ব্যক্তি ভিডিও বার্তা পাঠিয়েছেন।

মঙ্গলবার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও বার্তাগুলো প্রচার করা হবে। এরইমধ্যে ওই বার্তাগুলো জাতীয় বাস্তবায়ন কমিটির কাছে হস্তান্তর করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

নরেন্দ্র মোদি ছাড়াও ভিডিও বার্তা পাঠিয়েছেন যারা- নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং ওআইসির মহাসচিব ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমান।

এছাড়া নরেন্দ মোদি আজ এক টুইট বার্তায় বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অদম্য সাহস এবং বাংলাদেশের অগ্রগতিতে অবদানের জন্য তাকে স্মরণ করা হয়।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানোর একটি ছবি টুইটে প্রকাশ করে মোদি এ কথা বলেন।

টুইটে এই ছবিটি শেয়ার করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

টুইটে এই ছবিটি শেয়ার করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এর আগে ঢাকা সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তখন ওই ছবিটি তোলা হয়েছিল।

ভারতের প্রধানমন্ত্রী টুইটে বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় মাধ্যমে বাংলাদেশের জাতির জনকের শততম জন্মবার্ষিকী অনুষ্ঠান উদযাপন করা হবে। আমিও ভিডিও লিংকের মাধ্যমে এই উদযাপনে অংশ নেব এবং সাহসী এই নেতাকে শ্রদ্ধা জানাব।’

মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে করোনাভাইরাসের কারণে অনুষ্ঠানটি ভিন্নভাবে করার পরিকল্পনা নেয়া হয়। আগের জনসমাবেশ বাতিল করে এখন টেলিভাইজড ভাবে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমবাড়ীতে ভয়াবহ ঘূর্ণিঝড়ে মেসার্স মাগফেরাত এন্টারপ্রাইজের সারের গোডাউনের ৫০ লক্ষ টাকার সার বিনষ্ট \

মোঃ আশরাফুল আলম দিনাজপুর প্রতিনিধি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার আমবাড়ী বাজারের উপর দিয়ে ...