Breaking News
Home / Uncategorized / গাইবান্ধা ৩, রাত পোহালে নির্বাচন

গাইবান্ধা ৩, রাত পোহালে নির্বাচন

 

বায়েজীদ (গাইবান্ধা):

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) শূন্যআসনেঅনুষ্ঠিতহবেনির্বাচনশনিবার (২১ মার্চ)।এতেদুটিউপজেলার ১৩২ কেন্দ্রে ৪ লাখ ৩৫ হাজার ২১১ জনভোটারতাদেরভোটাধিকারপ্রয়োগকরবেন।

 

আসন্ননির্বাচনকেকেন্দ্রকরেশুক্রবার (২০ মার্চ) সকালথেকেভোটকেন্দ্রগুলোতেপৌঁছাতেশুরুকরেছেনসংশ্লিষ্টকর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলারক্ষাকারীবাহিনী।

 

ইতোমধ্যেপ্রার্থীদেরপ্রচার-প্রচারণাবন্ধহয়েছে। এখনসমর্থক ও ভোটারদেরমধ্যেচলছেনানাহিসেব-নিকাশ। কেহবেনঅভিভাবক, এ নিয়েচলছেচুলচেরাবিশ্লেষণ।

 

এ আসনে ৪ জনপ্রার্থীপ্রতিদ্বন্দ্বিতাকরলেও, শেষমুহূর্তেএসেজাসদমনোনীতমশালপ্রতীকপ্রার্থীএসএমখাদেমুলইসলামখুদিনির্বাচনথেকেসড়েদাঁড়িয়েছেন। তিনিসমর্থনদিয়েছেনআওয়ামীলীগেরমনোনীতনৌকাপ্রতীকপ্রার্থীঅ্যাডভোকেটউম্মেকুলসুমস্মৃতিকে।

 

এছাড়াপ্রতিদ্বন্দ্বিতায়রয়েছেনবিএনপিরমনোনীতধানেরশীষপ্রতীকপ্রার্থীঅধ্যাপকডা. সৈয়দমইনুলহাসানসাদিক ও জাতীয়পার্টিরমনোনীতলাঙ্গলপ্রতীকপ্রার্থীমইনুররাব্বীচৌধুরীরুমান।

 

এদিকেনির্বাচনীএলাকারভোটাররাজানিয়েছেন, এ আসনেমূলপ্রতিদ্বন্দ্বিতাহবেনৌকা ও ধানেরশীষপ্রতীকেরমধ্যে। এরকারণহিসেবেতারাবলেন, বর্তমানক্ষমতায়রয়েছেআওয়ামীলীগসরকার। সাদুল্লাপুর ও পলাশবাড়ীউপজেলারউন্নয়নবেগবানকরতেনৌকাপ্রতীকপ্রার্থীঅ্যাডভোকেটউম্মেকুলসুমস্মৃতিকেভোটদিয়েনির্বাচিতকরতেহবে। তাহলেএলাকারঅসমাপ্তকাজগুলোসমাপ্তকরণসহব্যাপকউন্নয়নকরাসম্ভব।

 

অপরদিকেভোটাররাজানান, বিএনপিরধানেরশীষপ্রতীকপ্রার্থীঅধ্যাপকডা. সৈয়দমইনুলহাসানসাদিকসাদুল্লাপুর ও পলাশবাড়ীউপজেলায়দীর্ঘদিনধরেমানবসেবামূলককাজকরেআসছেন। স্বাস্থ্যসেবাক্ষেত্রেওবেশঅবদানরয়েছেতার। এরফলেমইনুলহাসানসাদিকেরব্যক্তিইমেজযথেষ্টথাকায়ভোটারদেরমাঝেবেশআস্থাঅর্জনকরেছেনতিনি।

 

সবমিলিয়েনৌকা ও ধানেরশীষপ্রতীকেরদুইপ্রার্থীরমধ্যেমূলপ্রতিদ্বন্দ্বিতাহতেপারেএমনটাইজানিয়েছেনভোটাররা। সেইসঙ্গেসুষ্ঠু-শান্তিপুর্ণভোটনিয়েঅনেকেরমধ্যেনানাসংশয়রয়েছে। দেশেরবিদ্যমানপরিস্থিতিকরোনাভাইরাসসতর্কেভোটারউপস্থিতিকমহওয়ারওসম্ভাবনারয়েছেবলেঅনেকেধারণাকরছেন।

 

গাইবান্ধাজেলানির্বাচনঅফিসসূত্রেজানাযায়, গাইবান্ধা-৩ আসনেরসাদুল্লাপুরউপজেলার ১১ ইউনিয়ন ও পলাশবাড়ীউপজেলার ৯ ইউনিয়নেমোটভোটাররয়েছে ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন। এরমধ্যেসাদুল্লাপুরউপজেলায় ২ লাখ ৩৫ হাজার ১০ জন ও পলাশবাড়ীউপজেলায় ২ লাখ ২০১ জন। এ দুটিউপজেলায়পুরুষভোটার ২ লাখ, ১২ হাজার ৬৩৮ এবংনারীভোটার ২ লাখ ২২ হাজার ৫৭৩ জনরয়েছে।

 

ভোটগ্রহণকর্মকর্তাহিসেবেপ্রিজাইডিংঅফিসার ১৩২ জন, সহকারীপ্রিজাইডিংঅফিসার ৭৮৬ জন, পোলিংঅফিসারএকহাজার ৫৭২ জনদায়িত্বেথাকবেন। এছাড়াআইনশৃঙ্খলারক্ষাকারীবাহিনীরসদস্যসহনির্বাচনীতদারকিকরণেজুডিসিয়াল ও এক্সিকিউটিভম্যাজিস্ট্রেটগণসার্বক্ষণিকনিয়োজিতথাকবেন।

 

গাইবান্ধাজেলানির্বাচনঅফিসার ও রির্টানিংঅফিসারমাহাবুবুররহমানজানান, একাদশজাতীয়সংসদের গাইবান্ধা-৩ শূন্যআসনের এ নির্বাচনসুষ্ঠু, অবাধ ও শান্তিপুর্ণঅনুষ্ঠানেরলক্ষেইতোমধ্যেসকলপ্রস্তুতিসম্পন্নকরাহয়েছে।

 

উল্লেখ্য, অনুষ্ঠিতহওয়াএকাদশজাতীয়সংসদনির্বাচনে গাইবান্ধা-৩ আসনেআওয়ামীলীগেরনির্বাচিতসংসদসদস্যডা. ইউনুসআলীসরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বরমারাযান। পরেআসনটিশূন্যঘোষণাকরেসংসদসচিবালয়। যারফলে ২১ মার্চঅনুষ্ঠিতহবেউপ-নির্বাচন।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পেঁয়াজের কেজি ৩০, ডিমের ডজন ৮০ টাকা

রাজধানীর বাজারগুলোতে কমছে পেঁয়াজ ও ডিমের দাম। বিভিন্ন বাজারে দেশি পেঁয়াজের কেজি ...