Breaking News
Home / Uncategorized / পুলিশ, স্বাস্থ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব ছুটি বাতিল

পুলিশ, স্বাস্থ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব ছুটি বাতিল

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, পুলিশ, স্বাস্থ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয় এবং মাঠ পর্যায়ে যারা কাজ করেন ডাক্তার, নার্স সবার ছুটি বন্ধ ঘোষণা করেছে সরকার।

আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ এবং করোনা পরিস্থিতি নিয়ে শনিবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, করোনাভাইরাস সংক্রান্ত কাজে সবাইকে তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে জনগণ ও সরকারের যৌথ উদ্যোগ নেয়া দরকার। জনগণ সজাগ হলে এ পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব।

তিনি জানান, পুরো দেশকে লক ডাউন করা সম্ভব নয়। সে জন্য ৪টি রুট আমরা চালু রেখেছি। কারো বিশেষ প্রয়োজন হলে এইসব রুট ব্যবহার করা যাবে।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তকরণে বাংলাদেশকে ১০ হাজার কিটের পাশাপাশি ১৫ হাজার সার্জিক্যাল মাস্ক এন-৯৫, ১০ হাজার চিকিৎসক ও নার্সের সুরক্ষায় গাউন এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটার দিচ্ছে চীন।

ড. মোমেন বলেন, শোনা যাচ্ছে দেশে করোনা শনাক্তকরণ কিট নেই। আমরা চীনকে অনুরোধ করেছিলাম। তারা ১০ হাজার টেস্টিং কিটসহ আরো বেশ কিছু চিকিৎসা সামগ্রী প্রস্তুত রেখেছে আছে। প্রয়োজনে সেসব চার্টার্ড ফ্লাইট দিয়ে নিয়ে আসব।

তিনি বলেন, বিভিন্ন দেশের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। বিদেশে প্রবাসী বাংলাদেশিদের ভিসা শেষ হয়ে গেলেও সমস্যা নেই। সব দেশই জানিয়েছে, প্রয়োজনে তারা ভিসার মেয়াদ বাড়াবে। তাই প্রবাসীদের ভয়ের কোনো কারণ নেই।

তিনি বলেন, এখন দেশে মাত্র ২০ জন আক্রান্ত হয়েছেন। প্রতিরোধমূলক ব্যবস্থা নিলে কোভিড-১৯ এর বিস্তাররোধ সম্ভব হবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পেঁয়াজের কেজি ৩০, ডিমের ডজন ৮০ টাকা

রাজধানীর বাজারগুলোতে কমছে পেঁয়াজ ও ডিমের দাম। বিভিন্ন বাজারে দেশি পেঁয়াজের কেজি ...