Breaking News
Home / রাজশাহীর সংবাদ / আত্রাইয়ে করোনা সংক্রমণরোধে বন্ধ হলো সাপ্তাহিক হাট

আত্রাইয়ে করোনা সংক্রমণরোধে বন্ধ হলো সাপ্তাহিক হাট

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণরোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে নওগাঁর আত্রাই উপজেলার বিভিন্ন সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছে।
এদিকে স্বাভাবিক নিয়মে আগের মত সকল দোকানগুলো খোলা থাকবে।
করোনা ভাইরাস আতঙ্কে সারাবিশ্বের অন্যান্য দেশের মত জরুরী অবস্থার দিকে ধাবিত হচ্ছে বাংলাদেশ। মরণঘাতি এ ভাইরাসে চলতি মাসের শুরুর দিকে আক্রান্ত প্রথম ৩ জন শনাক্ত হওয়ার পর থেকে ক্রমেই বাড়ছে এতে আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত ১৮মার্চ-৩১মার্চ পর্যন্ত স্কুল-কলেজ-মাদ্রাসাসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধের ঘোষণা দেয়া হয়। পরিস্থিতি মোকাবেলা এবং জনস্বার্থে বিভিন্ন বিধি-নিষেধের ভিত্তিতে নির্দেশনা আরোপ করা হয় দেশের মসজিদ-মাজার-মন্দিরসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়গুলোতেও। জনসমাগম বন্ধের লক্ষ্যে এসব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা বা এধরণের নির্দেশনা দেয়া হয়েছে।
তারই ধারাবাহিকাতায় নওগাঁ জেলা দুর্যোগ ব্যবস্থাপনার সিদ্ধান্ত মোতাবেক নওগাঁর আত্রাই উপজেলার বিভিন্ন সাপ্তাহিক ‘হাট’ আগামী ১সপ্তাহের জন্য বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত খাওয়ার হোটেল, রেস্তোরাঁ ও চায়ের স্টলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ছানাউল ইসলাম বলেন, করোনা ভাইরাস সংক্রমণরোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে নওগাঁ জেলা দুর্যোগ ব্যবস্থাপনার সিদ্ধান্ত মোতাবেক নওগাঁর আত্রাই উপজেলার বিভিন্ন সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাস যেহেতু ছোঁয়াচে, তাই জনসমাগম বন্ধ করার জন্য এই ব্যবস্থা। আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার জন্য সকলকে আহŸান জানান তিনি। এছাড়াও বিদেশ থেকে কেউ আসলে উপজেলা প্রশাসন ও পুলিশকে অবহিত করতে বলেন।#

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন দুঃস্থদের মাঝে গাবতলী সাবেকএমপি লালু প্রদত্ত ত্রান সামগ্রী নেপালতলী ও দক্ষিনপাড়া’য় বিতরন

আল আমিন মন্ডল, বগুড়া প্রতিনিধিঃ বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ...