Breaking News
Home / বরিশালের সংবাদ / বরিশালে হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি দখল করে রাস্তা নির্মান \ সংঘর্ষের আশংকা

বরিশালে হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি দখল করে রাস্তা নির্মান \ সংঘর্ষের আশংকা

বরিশাল ব্যুরো \ করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসন যখন ব্যস্ত সময় পার করছেন ঠিক তখনই স্থানীয় জনপ্রতিনিধি তাদের সহযোগিদের নিয়ে হিন্দু সম্প্রদায়ের পূর্ব পুরুষদের পৈত্রিক সম্পত্তি দখল করে ব্যক্তি সুবিধার্থে জোরপূর্বক হুমকি দিয়ে রাস্তা নির্মাণের কাজ শুরু করেছেন।
প্রভাবশালীরা রাতের আধারে হিন্দু সম্প্রদায়ের সম্পত্তিতে থাকা গাছ কর্তনের জন্য রং দিয়ে লাল চিহ্ন দিয়েছেন। এনিয়ে সাম্প্রদায়িক সংঘর্ষের আশংকার সৃষ্টি হয়েছে। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার প্রত্যন্ত বরাকোঠা ইউনিয়নের মালিকান্দা গ্রামে।
মঙ্গলবার সকালে সরেজমিনে ওই গ্রামের কমল কান্ত রায়, বিধান রায় ও লিটন বাড়ৈসহ একাধিক ব্যক্তিরা জানান, তাদের বসতবাড়ির পাশদিয়ে দীর্ঘদিন যাবত যাতায়াত করে আসছিলেন মালিকান্দা গ্রামের কয়েকটি পরিবার। অতিসম্প্রতি সেখানে দিয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা ওই গ্রামের মিন্টু রাঢ়ী, জুয়েল রাঢ়ী ও বাবুল বেপারীর সহায়তায় জমির মালিকদের না জানিয়ে স্থায়ীভাবে রাস্তা নির্মানের জন্য ৪০দিনের কর্মসূচির মাধ্যমে মাটি খোড়ার কাজ শুরু করেন। এসময় তাদের বাঁধা প্রদান করায় জমির মালিকদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করা হয়। এছাড়াও কতিপয় প্রভাবশালীরা রাতের আধারে হিন্দু সম্প্রদায়ের জমির উপরে থাকা অসংখ্য গাছ কর্তনের জন্য রং দিয়ে লাল চিহ্ন দিয়েছে। এনিয়ে ওই এলাকার হিন্দু সম্প্রদায় ও কয়েকটি মুসলমান পরিবারের লোকজন রাস্তা নির্মানের পক্ষে বিপক্ষে অবস্থান করায় সাম্প্রদায়িক সংঘর্ষের আশংকার সৃষ্টি হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য জামাল হোসেন বেপারী জানান, মালিকান্দা আলিম মাদ্রাসার শিক্ষার্থী, কমিউনিটি ক্লিনিকে আসা সেবা গ্রহিতা, আশ্রমের ভক্তসহ স্থানীয় ২০টি পরিবার চারফুট গলিপথ দিয়ে যাতায়ত করতো। রাস্তাটি প্রশস্ত করার কাজ শুরু করলে স্থানীয় কমল কান্ত রায়ের কিছু জমি রাস্তার মধ্যে পরলে তিনি বাঁধা প্রদান করেন। ফলে রাস্তা নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এক্ষেত্রে আতংক বা আশংকার কিছু নেই। এমনকি কাউকে ভয়ভীতিও দেখানো হচ্ছেনা।
তিনি আরও জানান, বিষয়টির সমাধানের জন্য উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছে। জমির মালিকদের সাথে সমঝোতা হলে ৪০দিনের কর্মসূচির মাধ্যমে রাস্তাটি নির্মাণ করা হবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনাভাইরাস শেবাচিমের চিকিৎসকরা নিরাপত্তা নিয়ে চিন্তিত

মনির হোসেন, বরিশাল \ করোনাভাইরাস থেকে নিজেদের রক্ষার জন্য (নিরাপত্তা নিয়ে) চিন্তিত ...