Breaking News
Home / জাতীয় / জামালপুরে শ্বাসকষ্ঠ উপসর্গ নিয়ে মৃত্যু, জানাযা স্থগিত

জামালপুরে শ্বাসকষ্ঠ উপসর্গ নিয়ে মৃত্যু, জানাযা স্থগিত

 

মো. ইমরান মাহমুদ, জামালপুর :

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে  এক নারীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ ) সকাল ৭টার দিকে ওই নারী বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের উত্তর কুশলপুর গ্রামে তার বাড়িতে মারা যান।

ঢাকাফেরত এই নারীর মৃত্যুতে এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে নানা শঙ্কা দেখা দেওয়ায় আইইডিসিআরের নিদের্শ মতে স্থানীয় প্রশাসন মরদেহ দাফন স্থগিত করে মৃত্যুর কারণ নির্ণয়ে মরদেহের নমুনা সংগ্রহের প্রস্তুতি নিচ্ছেন বলে নিশ্চিত করেছেন বকশীগঞ্জের ইউএনও  জামশেদ খোন্দকার।

জানা গেছে, বকশীগঞ্জের ইউএনওর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি দল আজ বিকেলে মৃত ওই বৃদ্ধার বাড়িতে অবস্থান করছিলেন।

বিকেল সাড়ে ৪টার দিকে ইউএনও জামশেদ খোন্দকার বলেন, ওই নারীর পরিবারের সদস্যরা শ্বসকষ্টজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে দাবি করলেও ওই নারী সম্পর্কে আগে থেকে কোনো তথ্য আমাদের কাছে নেই। অপরদিকে এলাকাবাসীর মাঝে করোনাভাইরাস সংক্রমণের অধিকতর ঝুঁকি এড়াতে তার দাফন স্থগিত করে ঢাকায় আইইডিসিআরে যোগাযোগ করেছি। আইইডিসিআর কর্তৃপক্ষ আমাদেরকে ওই নারীর নমুনা সংগ্রহ করে রাখতে নির্দেশনা দিয়েছেন।

আমরা সবাই পিপিই পরে নমুনা সংগ্রহের প্রস্তুতি নিচ্ছি। নমুনা সংগ্রহের পরপরই যথাযথ নিয়ম অনুসরণ করেই মরদেহ দাফনের অনুমতি দেয়া হবে এবং আমাদের উপস্থিতিতেই তা নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

এদিকে ওই বৃদ্ধার রিক্সাচালক ছেলে জানান, তার মা দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। ঢাকায় ফার্মেসি থেকে ওষুধ এনে মায়ের চিকিৎসা করেছেন। ঢাকায় কোনো হাসপাতালেও তাকে নিয়ে যাননি। তারা ঢাকায় উত্তরার আজমপুর এলাকায় রেললাইনের পূর্বপাশে ভাড়াবাসায় থাকেন।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছুটি আরো বড়লো, প্রজ্ঞাপন জারি

করোনাভাইরাস মোকাবিলায় সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির মেয়াদ আগামী ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ...