Breaking News
Home / সারাদেশ / তিনগুন বেশি ভাড়া দিয়ে ট্রাকে ঝুঁকি নিয়ে গন্তব্যে ছুটে চলা

তিনগুন বেশি ভাড়া দিয়ে ট্রাকে ঝুঁকি নিয়ে গন্তব্যে ছুটে চলা

মনির হোসেন. বরিশাল \ করোনা সংক্রামন এড়াতে লঞ্চ ও বাসের পর বরিশালে এবার থ্রি হুইলারসহ সবধরনের যান্ত্রিক যানচলাচল বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু নির্দেশ উপেক্ষা করে মিনি ট্রাক, মালবাহী ড্রাম ট্রাকে করে প্রায় তিনগুন বেশি ভাড়া দিয়ে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বরিশালে ফিরছেন কয়েক হাজার নারী ও পুরুষ।
বুধবার সকাল থেকে প্যাডেলের কিছু সংখ্যক রিকসা নগরী ঘুরে বেড়ালেও পূর্বের চেয়ে ভাড়া কয়েকগুন বেশি নেয়া হচ্ছে। এতে বিপাকে পরেছেন হাজার হাজার মানুষ। তারা পায়ে হেটে দীর্ঘ পথ যাত্রা করে গন্তব্যে যাচ্ছেন। এদিকে সরকার সবাইকে নিজ নিজ বাসায় থাকার নির্দেশ দিলেও বুধবার অফিস-আদালত, ব্যাংক-বীমা ছিলো খোলা। তাই অফিসের এবং ব্যক্তিগত জরুরী প্রয়োজনে ঝুঁকি নিয়েই বাহিরে বের হয়েছেন সাধারণ মানুষ।
সূত্রমতে, বরিশাল থেকে স্থানীয় এবং দূরপাল্লার লঞ্চ ও বাস বন্ধ করে দেয়া হয়েছে মঙ্গলবার। তারপরেও বুধবার ঢাকা থেকে বরিশাল এসেছেন কয়েক হাজার যাত্রী। ঢাকা থেকে বরিশালে ফেরা একাধিক যাত্রীরা বলেন, মাওয়া ঘাটে কোন যানবাহন নেই, সবকিছুই বন্ধ এ অজুহাতে পূর্বের ২৭০ টাকার ভাড়ার স্থলে মিনি ট্রাকে প্রতিটি যাত্রীর কাছ থেকে সাতশ’ টাকা করে ভাড়া নেয়া হয়েছে।
নগরীর একাধিক ব্যবসায়ীরা বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিরাপদে বাসায়ও থাকতে পারছিনা। কয়েকদিন পূর্বে প্রকাশ্যে দিনের বেলায় নগরীর কাটপট্টি রোডের একটি জুয়েলার্সের তালা কেটে প্রায় একশ’ ভরি সোনা চুরির ঘটনা ঘটেছে। তাই ব্যবসা প্রতিষ্ঠানের খোঁজখবর নিতে তাদের বাসা থেকে বের হতে হচ্ছে। ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য পুলিশের টহল জোড়দারের দাবি করেছেন।
জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, করোনা সংক্রামন এড়াতে সরকার সাধারণ মানুষকে নিজ নিজ বাসায় থাকতে বলেছেন। এরপরেও অনেক মানুষ অপ্রয়োজনে বাহিরে ঘোরাফেরা করছেন। তাদের আইন প্রয়োগ করে ঘরে থাকতে বাধ্য করা হবে বলেও তিনি উল্লেখ করেন। সরকারের কার্যক্রম বাস্তবায়নে বুধবার বিকেল থেকে বরিশালে সেনাবাহিনীর টহল শুরু হয়েছে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিরাপদ নোয়াখালী চাই সংঘটনের উদ্যোগে ১০ দিন ব্যাপি জনসচেতনতা মূলক ক্যাম্পেইন শুরু।

  মোহাম্মদ দেলোয়ার হোসেন,জেলা প্রতিনিধি ,নোয়াখালী। আজ সোমবার বিকাল বেলাা কোভিট- ১৯ ...