Breaking News
Home / রাজনীতি / প্রধানমন্ত্রী নিজেই খালেদা জিয়াকে মুক্তি দিয়েছেন: কাদের

প্রধানমন্ত্রী নিজেই খালেদা জিয়াকে মুক্তি দিয়েছেন: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বয়স ও অসুস্থতা বিবেচনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তি দিয়েছেন। এখন বিএনপির কাছে করোনাভাইরাস মোকাবেলায় সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছেন তিনি।

বুধবার (২৫ মার্চ) দুপুরে সচিবালয়ে সমসমায়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন সড়িক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বেগম জিয়ার সাজা স্থগিতের উদ্যোগ নিয়ে প্রধানমন্ত্রী প্রজ্ঞা, অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়ে উদার নৈতিক মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। আশা করি, বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে আমাদের সকলের অভিন্ন শত্ৰু করোনা মোকাবেলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযোগিতা করবে।

বিএনপি নেতাদের উদ্দেশে কাদের বলেন, বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সংকটকালে সকল নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার বয়স ও অসুস্থতার বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সিআরপিসির ৪০১ (১) ধারাবলে তার সাজা ৬ মাসের জন্য স্থগিত করেছেন। ফৌজদারি কার্যবিধির ধারা ৪০১ এর উপধারা-১ অনুযায়ী কোন ব্যক্তি কোন অপরাধের জন্য দণ্ডিত হইলে সরকার যে কোনো সময় বিনা শর্তে বা দণ্ডিত যাহা মানিয়া নেয় সেই রূপ শর্তে যে দণ্ডে সে দণ্ডিত হইয়াছে , সে দণ্ডের কার্যকরীকরণ স্থগিত রাখিতে বা সম্পূর্ণ দণ্ড বা দণ্ডের অংশবিশেষ মওকুফ করিতে পারিবে।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার উপদেষ্টা জাফরুল হাসানের মৃত্যু

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জাফরুল হাসান আর নেই। সোমবার (৬ এপ্রিল) ...