Home / Uncategorized / অবাধ চলাচলে কড়াকড়ি আরোপের নির্দেশ ডিএমপির

অবাধ চলাচলে কড়াকড়ি আরোপের নির্দেশ ডিএমপির

দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে মানুষের অবাধ চলাচলে কড়াকড়ি আরোপে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বুধবার (১এপ্রিল) দুপুরে ডিএমপি সদর দপ্তরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এই নির্দেশ দেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) কৃষ্ণপদ রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢিলেঢালা ব্যবস্থাপনার কারণে ইতালি ও স্পেনে বিপর্যয় নেমে আসার বিষয়টি বৈঠকে আলোচনা হয়। এ অবস্থায় বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশকে কঠোর হওয়ার কথা বলেন কমিশনার।

বিদেশ থেকে ঢাকায় ফিরে আসা লোকজনকে হোম কোয়ারেন্টাইনে (সঙ্গনিরোধ) বাধ্য করতে পুলিশ কর্মকর্তাদের কড়াকড়ি আরোপের নির্দেশ দিয়েছেন তিনি। বৈঠকে আরও উপস্থিত ছিলেন ডিএমপির সদর দপ্তরের যুগ্ম কমিশনার থেকে অতিরিক্ত কমিশনার, ডিবির অতিরিক্ত কমিশনার ও ডিএমপির অপরাধ বিভাগের আটজন উপকমিশনার।

বৈঠক সূত্র জানায়, ডিএমপি কমিশনার বলেছেন, সরকার সাধার ছুটি ঘোষণা করে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু তাতে লাভ হচ্ছে না। কারণ রাজধানীর বিভিন্ন অলিগলিতে আড্ডা বসে। অনেকে রাস্তায় ঘোরাফেরা করছে। এভাবে আড্ডা দিতে দেওয়া যাবে না। সবাইকে যার যার ঘরে থাকার ব্যবস্থা করতে হবে। নিরাপত্তাচৌকিতে তল্লাশি জোরদার করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করতে হবে। দেখতে হবে বিনা প্রয়োজনে কেউ ঘোরাফেরা করছেন কি না। একজনের সঙ্গে আরেকজনের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে সংশ্লিষ্টদের মধ্যে ত্রাণ বিতরণ করতে হবে। এ ক্ষেত্রে পুলিশ সহযোগিতা করবে। সারা দিন একস্থানে নয়, রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে ত্রাণ দিতে হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। মঙ্গলবার ছুটি বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। এর সঙ্গে শুক্র ও শনি ছুটি মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত টানা ছুটি থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া এ সময়ের মধ্যে সবাইকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এর মধ্যেই নিষেধাজ্ঞা অমান্য করে অনেকেই বাইরে বের হয়ে ঘোরাঘুরি করছে। ডিএমপি মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মাসুদুর রহমান বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে যারা প্রয়োজন ছাড়া বাইরে থাকছে তাদেরকে বুঝিয়ে ঘরে ফেড়াচ্ছে পুলিশ।

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

“কি কষ্ট পড়তে বসা…এই পড়াশোনা টা যে কে আবিষ্কার করেছিল!!!!ধুর ধুর

 “কি কষ্ট পড়তে বসা…এই পড়াশোনা টা যে কে আবিষ্কার করেছিল!!!!ধুর ধুর😔” ...