Home / আন্তর্জাতিক / করোনা: ২৪ ঘণ্টাতেই শেষ ২৮৭৩ জন

করোনা: ২৪ ঘণ্টাতেই শেষ ২৮৭৩ জন

করোনা নামক মহামারির আঘাতে সারা বিশ্ব যেন লাশের স্তুপে পরিণত হচ্ছে। বিশ্বব্যাপী শুধু মৃত্যু আর মৃত্যু। বিশ্বের ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৮৭৩ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সংখ্যার দিক দিয়ে এটি সর্বাধিক। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ইতালিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮১২ জনের মৃত্যু হয়েছে।

মৃত্যুর দিক দিয়ে পিছিয়ে নেই স্পেন ও ফ্রান্স। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৩৭ জনের আর ফ্রান্সে মৃত্যু হয়েছে ৪১৮ জনের।

অন্যান্য দেশের মধ্যে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ২৮৭, ইরানে ১১৭, যুক্তরাজ্যে ১৮০, জার্মানিতে ১৯, নেদারল্যান্ডে ৯৩, অস্টিয়ায় ২২, তুরষ্কে ৩৭, সুইজারল্যান্ডে ৪৮, ইন্দোনেশিয়ায় ৮, পাকিস্থানে ৭, ইরাকে ৪, ব্রাজিলে ৫, কানাডায় ২, পর্তুগালে ২১, বেলজিয়ামে ৮২, সুইডেনে ৩৬ জনের মৃত্যু হয়েছে।

কোভিড-১৯ নামে পরিচিত এই ভাইরাসটি গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে আত্মপ্রকাশ করে। এরপর আস্তে আস্তে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বব্যাপী।

এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৯৩৮ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৭০ হাজার ১৬৫ জন। আক্রান্ত হওয়ার পরে সেরে উঠেছে ১ লাখ ৬০ হাজার ২৪৩ জন। সূত্র : আলজাজিরা ও ওয়াল্ডোমিটার

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাটকীয়ভাবে ফ্রান্সে বেড়েছে আক্রান্তের সংখ্যা

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশ কমে এসেছিল ফ্রান্সে। কিন্তু নাটকীয়ভাবে আবার বেড়েছে ...