শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৩:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম :
মানিকগঞ্জে বাসচাপায় দম্পতি নিহত ‘ও বাবা, ও মা’ বলে কাঁদছে দুই মেয়ে মেজর সিনহা হত্যা: দুই সাক্ষী চোখেও দেখেননি, কানেও শোনেননি ভারতের কেরালায় বিমান দুর্ঘটনা, নিহত ১১, আহত অর্ধশতাধিক কুষ্টিয়ার দৌলতপুরে নৌকা ডুবে মা-ছেলে মৃত চীনের সাথে দ্বিপাক্ষীক সম্পর্ক বাড়াতে হবে: অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ ছাতকে তিন সন্তানের জননীসহ প্রেমিক আটক অতঃপর গভীর রাতে পুলিশ ফাঁড়ি থেকে মুক্ত !! রাজধানীতে বাসের ধাক্কায় পুলিশের এএসআই নিহত বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ বরখাস্ত ওসি প্রদীপকে বাড়তি খাতির, জনমনে নানা প্রশ্ন মেজর সিনহা হত্যা: টেকনাফ থানার ৭ পুলিশ সদস্য বরখাস্ত লাখ টাকা চুক্তির ফুটবলার এখন ৪০০ টাকার যোগালি করোনায় আক্রান্ত সানাইকে আইসিইউতে নেওয়া হয়েছে রেলওয়েকে জনবান্ধব করার শুরুতেই ‘ওএসডি’ করা হলো মাহবুব মিলনকে নানার বাড়ীতে বেড়াতে এসে ২ বন্ধুর মৃত্যু মাহবুব আলী ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গাবতলী নশিপুরে জিয়াবাড়ী জামে মসজিদে দোয়া মাহফিল

‘উত্তেজিত হলেও ইঞ্চি দুয়েক! স্ত্রী অখুশি… আমি কি পুরুষ নই?’

‘আমাদের বিয়ে হয়েছে ৬ মাস। কিন্তু বিবাহিত জীবনের প্রথম থেকেই আমি একটি গুরুতর সমস্যায় ভুগছি। আমার লিঙ্গ উত্তেজিত হলেও তা হয় মাত্র ইঞ্চি দুয়েক! মুখে কিছু না বললেও এটা বুঝতে পারি, বিষয়টা নিয়ে আমার স্ত্রী অখুশি… প্রচন্ড হতাশায় ভুগছি! আমি কি তবে পুরুষ নই?
এক হতভাগ্য স্বামী, জলপাইগুড়

লিঙ্গ ছোট। এমন সমস্যা নিয়ে অনেকেই আমাদের পরামর্শ চেয়েছেন। এটা একটা মাত্র ঘটনা বলা হল। যৌনজীবন এবং লিঙ্গের আকার– এই বিষয়ে আলোচনা করাটা অতএব জরুরি।

প্রথমেই বলে রাখা যাক, যৌন চাহিদা পূরণের ক্ষেত্রে একটি সাধারণ ভুল ধারণা হচ্ছে যে, লিঙ্গ যত বড় হবে যৌন তৃপ্তি তত বেশি হবে। এবং সেই ধারণা থেকেই আমাদের সমাজে পুরুষরা সাধারণত লিঙ্গ বর্ধিত করার ক্ষেত্রে বিভিন্ন পদ্ধতিতে মগ্ন হয়ে পড়েন। বিশেষত যাদের লিঙ্গ স্বাভাবিকের চেয়ে একটু ছোট। তবে বর্তমানে লিঙ্গ বর্ধিত করার ক্ষেত্রে যে সমস্ত পদ্ধতি এবং বিজ্ঞাপন দেখতে পাওয়া যায় তা কি আদৌ বাস্তবসম্মত ও ফলপ্রসু?

বাজারচলতি উপায়গুলি সম্পর্কে সচেতন আপনি?

অনেকক্ষেত্রেই দাবি করা হয়, প্রাকৃতিক পদ্ধতিতে কোষের গতিশীলতাকে বৃদ্ধি করে কোষগুলোকে দূরে অবস্থান করে নিজেদের আকৃতি বৃদ্ধি করে লিঙ্গকে স্থায়ীভাবে বর্ধিত করবে বলে বৈজ্ঞানিক ব্যাখ্যা দেওয়া হয়।

আর আপনি এই চক্করে পড়েছেন কী ঠকেছেন! কারণ লিঙ্গ কিন্তু গলার মতো স্থির অঙ্গ নয়। এটি কখনও ইরেক্ট হয়ে স্থূল হয়, আবার শিথিল হলে স্থিমিত হয়। লিঙ্গ স্থূল হওয়া অবস্থায় এটি লাগালে পরে লিঙ্গ স্থিমিত হয়ে গেলে তা খুলে পড়ে।

আদৌ কি কোনও কাজ হয়?

এখানেই শেষ নয়, বাজারে নানা ধরণের পিল ও মেডিসিন পেনিস এক্সটেন্ডার সাপ্লিমেন্ট হিসেবে বিক্রি হয়ে থাকে। এসবের ব্যাখ্যা হচ্ছে এসব মেডিসিন যৌনতন্ত্রের কোষকে সাপ্লিমেন্ট ভিটামিন ও হরমোন সরবরাহ করে যৌনাঙ্গকে সজীব ও প্রাণবন্ত করে তোলে এবং যে কারণে লিঙ্গ বর্ধিত হয়।

এইসব ব্যাখ্যা শুনে ভূক্তভোগী মানুষরা সহজেই তা বিশ্বাস করে এগুলি প্রয়োগ করেন। কিন্তু আশানুরূপ ফল পান না। কারণ, এইসব ওষুধ একটি সাময়িক সজীবতা সৃষ্টি করে বটে, যা কোন ওষুধের ক্ষেত্রে ২৪ ঘন্টা আবার কোনটার ক্ষেত্রে ৭ দিন!

আর ওষুধ ব্যবহার বন্ধ করে দিলেই যে কে সেই অবস্থা! সেইসঙ্গে থাকে প্রচন্ড পার্শ্বপ্রতিক্রিয়ার আশঙ্কাও।

তাহলে উপায়?

লিঙ্গ বর্ধিত করা যেহেতু খুব একটা ফলপ্রসু পদ্ধতি নয়, তাই যৌন চাহিদা পূরণের ক্ষেত্রে অন্য সব পদ্ধতি নিয়ে ভাবনাচিন্তা করুন এবং সেই পথে এগোন। কোনও যৌনরোগ থাকলে অবশ্যই তার চিকিৎসা নিন। আপনি পারছেন না, এই মানসিকতা থেকে বেরিয়ে আসুন। যেটুকু পাচ্ছেন, সেটাই সুন্দর মনে এগিয়ে নিয়ে চলুন। স্ত্রী’র সঙ্গে খোলা মনে আলোচনা করুন। মাথায় রাখুন, মিলনের সময় ভালোবাসা এবং স্বস্তিটাই কিন্তু আসল– লিঙ্গের সাইজ নয়।

মনে রাখবেন, বিজ্ঞান বলছে মহিলাদের যোনিপথের মাত্র ইঞ্চি দুয়েকেই সেইসব স্নায়ুগুলির বিস্তার, যা তাঁদের যৌন উত্তেজনা ও তৃপ্তি প্রদানের সহায়ক। অতএব, আপনার দৃঢ় লিঙ্গ যদি ইঞ্চি দুয়েকও হয়, তবে আপনি আপনার যৌন সঙ্গীকে সুখের সাগরে ভাসিয়ে দিতে পারেন। সমস্যাটা মানসিক। একেবারেই শারীরিক নয়। আপনি আপনার যৌনাঙ্গের আকার বা আয়তনের চেয়েও বরং জোর দিন ফোরপ্লে’তে। সরাসরি যৌনক্রিয়ায় রত হওয়ার আগে গল্প করুন, আদুরে আলাপে সঙ্গীকে বুঝিয়ে দিন যে তাঁকে আপনি কতটা ভালোবাসেন। এই নৈকট্য আপনাদের শারীরিক মিলনকে আরও নিবিড় করবে।
আপনার সঙ্গী যদি বোঝেন, আপনি তাঁর জন্য অত্যন্ত সততার সঙ্গেই চিন্তিত, তবে তিনিও আপনাকে আপনার সমস্যা থেকে উদ্ধার করতে সাহায্য করবেন। মনে রাখবেন, যে কোনও সম্পর্কই পারস্পরিক ভরসার ওপর নির্ভরশীল। তাই নিজের ওপর আস্থা রাখুন, সঙ্গীর ওপরও।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone