সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
নওগাঁর মহাদেবপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী তালপাতার হাতপাখা বিলুপ্তির পথে বেগমগঞ্জে সন্ত্রাসী কালা বাবু গ্রেফতার, বাঁশ ঝাড় থেকে অস্ত্র উদ্ধার বসুরহাট কান্ড : ফের আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে ফের পাল্টাপাল্টি মামলা সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চাঁদাবাজির মামলায় কারাগারে। __ পুলিশের কাছে তিন বিয়ের কথা স্বীকার মামুনুলের আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় স্বামীর চোখ উৎপাটন তানোরে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ লাইভে ক্ষমা চাইলেন নুর লন্ডনে তালা ভেঙে অর্থমন্ত্রী মুস্তফা কামালের জামাতার লাশ উদ্ধার সোয়া কোটি মানুষের জন্য মোটে ২৬টি আইসিইউ বেড! বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয় ‘হাসপাতালে ভর্তির ৫ দিনের মধ্যে মারা যাচ্ছেন ৪৮ শতাংশ করোনা রোগী’ ‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি

আওয়ামী লীগের শূন্য পদে তাকিয়ে নেতাকর্মীরা

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৪২ জনের নাম ঘোষণা করা হয়েছে। বাকি ৩৯টি শূন্য পদের দিকে তাকিয়ে আছে নেতাকর্মীরা।

মঙ্গলবার সন্ধ্যায় নতুন কমিটির প্রেসিডিয়ামের প্রথম বৈঠক ডাকা হয়েছে। সেখানে ঠিক করা হবে ৯টি সম্পাদকীয় ও দুটি উপসম্পাদকীয় এবং ২৮টি সদস্য পদসহ ৩৯টি পদের ভাগ্য নির্ধারণ করা হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ৮১ পদের মধ্যে গত শনিবার ৪২ জনের নাম ঘোষণা করা হয়। গত কমিটির জায়গা থেকে যারা বাদ পড়েছেন, তারা আশায় আছেন হয়তো শেষ মুহূর্তে পর্যন্ত কেন্দ্রীয় রাজনীতি করার সুযোগ পাবেন। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে আলোচনা ও সমালোচনার কমতি নেই।

একই সঙ্গে পদবঞ্চিত সাবেক ছাত্রনেতারা তাকিয়ে আছেন কেন্দ্রীয় কমিটির দিকে। মঙ্গলবার কি তাদের ভাগ্য পরিবর্তন হবে। এই বৈঠকে বাকি সদস্যদের নামগুলো উপস্থাপন করবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২৪ তারিখের পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গা করা হতে পারে। তা বোঝা যাবে ওইদিন সভাপতিমণ্ডলীর সদস্যের বৈঠক পরে।

জানা গেছে, মঙ্গলবার বৈঠকের পরেই ওইদিন রাতে বা পরের দিন সকালে ঘোষণা করা হতে পারে পূর্ণাঙ্গ কমিটি। একই সঙ্গে নতুন করে বাড়ানো উপদেষ্টা পরিষদের শূন্য পদেও মনোনয়ন দেয়া হবে।

গত শনিবার আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, এখানে কিছু নাম ঘোষণা করা হয়েছে, বাকি পদগুলো পরবর্তীতে ঘোষণা করা হবে। গঠনতন্ত্র অনুসারে প্রেসিডিয়ামের বৈঠক করে মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদ দেয়া হয়। এ জন্য আগামী মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে প্রেসিডিয়ামের বৈঠক ডাকা হয়েছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ডেইলি বাংলাদেশকে বলেন, কাল প্রেসিডিয়ামের সভা সেখানে আলোচনার ভিত্তিতে বাকি পদগুলো পূরণ করা হবে। তবে পূর্ণাঙ্গকমিটি তার পরের দিন ঘোষণা করা হবে। সাবেক ছাত্রলীগ থেকেই কেন্দ্রীয় কমিটিতে আসুক আমরা এটাই চাই।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, আগামীকাল সভাপতিমণ্ডলীর সদস্য সভায় কেন্দ্রীয় কমিটির বাকি পদগুলো নিয়ে আলোচনা হবে এতে কোনো সন্দেহ নেই। কিন্ত সেই পদে করা আসবে তা নিশ্চিত করে বলা যাবে না।

সম্মেলনের দিন যাদের নাম ঘোষণা করা হয়েছে সেই ৪২ জনের মধ্যে মাত্র দুজন এসেছেন নতুন মুখ। আর পদোন্নতি পেয়েছেন ৮ জন। এর মধ্যে কার্যনির্বাহী কমিটির দুজনকে করা হয়েছে সাংগঠনিক সম্পাদক। আওয়ামী লীগের গত ২০তম জাতীয় কাউন্সিলে দলের ৮১ সদস্যের কমিটিতে প্রায় ২৫ জন তরুণকে নেতৃত্বে আনা হয়েছিল। তবে এবারের সম্মেলনে এখন পর্যন্ত তেমন কিছু দেখা যায়নি।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38451448
Users Today : 652
Users Yesterday : 1242
Views Today : 4900
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone