শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

শিরোনাম :
বড়াইগ্রামে ৪৮ লাখ টাকার হেরোইনসহ ট্রাক মালিক আটক রাজারহাটে কালবৈশাখী ফসলের ব্যাপক ক্ষতি দক্ষিণাঞ্চল জুড়ে ডায়রিয়ার ভয়াবহ বিস্তার ★ মৃত ৩ গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ কবিতা,,,,, বলির পাঁঠা -বিচিত্র কুমার বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি প্রত্যাখান নেত্রকোণার আওয়াল নিজেকে জীবিত প্রমাণ করতে ৯ বছর ধরে ঘুরছে কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণ একটি আইসিইউ বেড পেতে অন্তত ৫০টা হাসপাতাল খোঁজা হয়েছে বাংলাদেশে করোনা আজও ১০১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ

আত্রাইয়ে পল্লী বিদ্যুতের এ কেমন ভেলকিবাজী বিদ্যুৎ আসে আর যায়

 

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে বিদ্যুৎ সরবরাহে উপজেলাব্যাপী ভয়াবহ রূপ নিয়েছে লোডশেডিং। বিদ্যুৎ এখন এই আসে, এই যায়। আর এ আসা-যাওয়ার কারণে চরম দুর্ভোগে পড়েছেন উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় অর্ধলক্ষ গ্রাহকেরা। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, আসন্ন এসএসসি পরিক্ষার শিক্ষার্থীদের পরাশুনা নিয়ে অভিভাবকেরা এখন দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। বিপাকে পরেছে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকসহ উপজেলার সর্ব স্তরের মানুষ। বিদ্যুতের এ লুকোচুরি থেকে নিস্কৃতি চায় উপজেলাবাসী।

সাম্প্রতি উপজেলার ভরতেঁতুলিয়া ৩৩/১১ কেভি ১০/১৪ এমভিএ উপকেন্দ্র চালু হয়ার পরও এ উপজেলায় বিদ্যুতের এ ঘাটতি কেন- তা সহজে বোধগম্য নয় উপজেলাবাসীর। তবে সংশ্লিষ্টরা বলছেন, উপজেলায় বিদ্যুৎ এর কোন লোডশেডিং নেই। নওগাঁ বিদ্যুৎ লাইনের মেরামতের কারণে বিদুৎ এর এ বিঘœ ঘটছে। তবে তা শীঘ্রই ঠিক হয়ে যাবে।

উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, সকালের শুরুতেই বিদুৎ চলে যায় তার পর ঘন্টার পর ঘন্টা আর দেখা মেলেনা। আবার কখনও কখনও একবার বিদ্যুৎ আসছে আর যাচ্ছে। কোথাও বিদ্যুৎ গিয়ে ঘণ্টার পর ঘণ্টা আসে না।

উপজেলার রাইপুর গ্রামের বিপ্লব কুমার পাল বলেন, ‘এখানে সকাল থেকেই লোডশেডিং শুরু হয়। এ লোডশেডিং চলতে থাকে। কিছু সময় পর একবার করে বিদ্যুৎ আসে আবার চলে যায়। এতে বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি নষ্ট হওয়ার আশঙ্কা থাকে।

এ ব্যাপারে উপজেলার ভবানীপুর গ্রামের অভিভাবক ওয়াজেদ আলী লিটন বলেন, আমার মেয়ে এবার আসন্ন এসএসসি পরীক্ষাথী বিদুৎ এর এই লোডশেডিংয়ের ফলে পড়াশুনার বিঘœ ঘটছে। আমরা সকল অভিভাবকেরা ছেলে-মিয়ের পড়ালেখা নিয়ে দুশ্চিন্তার মধ্যে রয়েছি।

এ ব্যাপারে উপজেলা পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসের ইঞ্জিনিয়র জিয়াউর রহমান বলেন, আমাদের নওগাঁ লাইনে কাজ চলছে একারনে দিনের বেলায় আমরা লাইন বন্ধ রাখি। আপাতত লাইনের কাজ দু এক দিনের মধ্যে শেষ হয়ে যাবে । পুনোরায় আবার কিছুদিন পর কাজ শুরু হবে।

এ ব্যাপারে উপজেলা পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসের এজিএম মো. ফিরোজ জামান বলেন, উপজেলায় কোন লোডশেডিং নেই। সারাদিন বিদ্যুৎ এর যে বিঘœ ঘটছে তা নওগাঁ মেইন লাইন থেকে আত্রাই-রাণীনগর দুই উপজেলার লাইন আলাদা করার জন্য কাজ চলছে এবং তা অল্প দিনের মধ্যেই শেষ হয়ে যাবে। আশাকরছি তখন আর এমন পরিস্থিতি থাকবে না। #

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449355
Users Today : 979
Users Yesterday : 1193
Views Today : 7377
Who's Online : 39
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone