শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী যারা আ.লীগ সমর্থন করে তারা প্রকৃত মুসলমান নয়: নূর চট্টগ্রামে বেপরোয়া হুইপপুত্র যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে ভারতে ৪ ঘণ্টা পর পাকিস্তানে খুলে দেয়া হলো সোশ্যাল মিডিয়া করোনায় ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু ভাড়াটিয়াকে তাড়িয়ে দিলেন বাড়িওয়ালা, পুলিশের হস্তক্ষেপে রক্ষা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা মিষ্টি মেয়ে কবরী স্বামী পরিত্যক্তা নারীকে গণধর্ষণ, আটক ৩ দুই দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল বেনাপোলে ৮৮ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক

উলিপুরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

 

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা
কুড়িগ্রামের উলিপুরে বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সারাদেশের মতো শনিবার (২৫ জানুয়ারী) উলিপুরেও একযোগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহন চলে। উপজেলার ৪৭ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪০টি দাখিল মাদ্রাসায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবে সাত সদস্যের স্টুডেন্ট কেবিনেট। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির যে কোন শিক্ষার্থী নির্বাচনে প্রার্থী হয়ে শিক্ষার্থীদের প্রত্যক্ষভোটে নির্বাচিত হবে। প্রতিশ্রেণি থেকে একজন করে প্রতিনিধি নির্বাচিত হবে। পাঁচশ্রেণিতে ৫জন নির্বাচনের পর তাদের মধ্যে থেকে সর্বোচ্চ ভোটে দুইজন নির্বাচত হবে। প্রতিষ্ঠান প্রধান এবং সহকারী শিক্ষকরা দশম শ্রেণির একজন শিক্ষার্থীকে প্রধান নির্বাচন কমিশনার এবং নবম ও অষ্টম শ্রেণির একজন করে দুজন শিক্ষার্থীকে নির্বাচন কমিশনার হিসেবে মনোনীত করেছেন। নির্বাচন ও এ সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য প্রতিষ্ঠান প্রধান প্রয়োজনে একজন সহকারী শিক্ষককে সমন্বয়কারী হিসাবে নিয়োগ দিয়েছেন। এসবই হয়েছে বিধি অনুযায়ী। প্রয়োজনীয় সংখ্যক ভোটকক্ষ স্থাপন করে গোপনীয়তার সঙ্গে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।
উলিপুর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কেবিনেট নির্বাচনের স্কুল সমন্বয়কারী আসামবুর আলম সরদার জানান, স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা, গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা ও শ্রদ্ধা প্রদর্শন, একে অপরকে সহযোগিতা করা, শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝড়ে পড়া রোধে সহযোগিতা, পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহন নিশ্চিতসহ ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত করা নির্বাচনের প্রধান উদ্দেশ্যে। ওই শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে নির্বাচিতরা হলেন, ৬ষ্ঠ শ্রেণির নুশরাত জাহান নীল, ৭ম শ্রেণির কনা আক্তার, ৮ম শ্রেণির জিম আক্তার, ৯ম শ্রেণির সাইয়েদা আক্তার, ১০ম শ্রেণির সুমি আক্তার। এছাড়া সর্বোচ্চ ভোট পেয়ে দশম শ্রেণির সাদিয়া জামান ও অষ্টম শ্রেণির শারমীন আক্তার নির্বাচিত হয়েছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রব জানান, উপজেলার ৪৭ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪০টি দাখিল মাদ্রাসায় উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38448597
Users Today : 221
Users Yesterday : 1193
Views Today : 768
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone