রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
সাবেক ডাকসু ভিপি নুরকে নিয়ে ড. রেজা কিবরিয়ার নতুন দল হাতে কোরআন লিখলেন আওয়ামী লীগ নেত্রী দিয়া ‘অবিলম্বে সরকারিভাবে ’৭১-এর গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি এবং পাকিস্তানি যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ গ্রহণ করতে হবে’ সরকার মুক্তিযুদ্ধের গৌরবকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে- ……..আ স ম রব গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন চট্টগ্রামে পূজামণ্ডপে হামলায় কারাগারে ৮৪ জন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে — বিশ্ব ক্ষুধা দিবস পালিত ক্ষুধা মুক্ত বিশ্ব গড়ে তুলতে পরিবেশবান্ধব কৃষি ও খাদ্য সার্বভৌমত্ব প্রতিষ্ঠার দাবি শিবগঞ্জে বৃদ্ধার চেইন ছিনতাই, গ্রেফতার ৫নারী হাজীগঞ্জে শিশু ধর্ষণ-মৃত্যুর ঘটনা গুজব: পূজা উদযাপন পরিষদ গণতন্ত্র প্রতিষ্ঠায় যুব সংগ্রাম পরিষদ গঠন করুন: যুব জাগপা শ্রম ও কর্মসংস্থান সচিব এহছানে এলাহীকে এসএফসিএল শ্রমিক-কর্মচারীদের পক্ষে মানপত্র প্রদান কবির বাড়ি কবি কে, এম, তোফাজ্জেল হোসেন( জুয়েল খান) অধিকাংশ মন্ত্রী-এমপি পাগল হয়ে গেছে : মোমিন মেহেদী রাবির হল খুলছে কাল, সব ধরণের প্রস্তুতি সম্পন্ন দুমকিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মানববন্ধন।

একাধিক শা’রীরিক স,ম্পর্ক করা নারী-পুরুষের কিছু ল,ক্ষণ,

নি,মফো,ম্যানিয়া বা স্যা,টেরি,য়াসিস রোগে আ,ক্রা,ন্ত রো,গীরা অস্বা,ভাবিক মাত্রায় ,শারীরিক চাহিদা পূরণের জন্য একাধিক স,ম্পর্কে জড়িয়ে পড়েন। এম,নকি এই রোগের ,কারণে স্বা,মী থাকা কালেও তার অ,নুপ,স্থিতে একাধিক পুরুষের সঙ্গে শা,রী,রিক স,ম্পর্কে জড়িয়ে পড়েন অনেক নারী। ঠিক একই কারণে সু,যোগ পেলেই একাধিক নারীর সঙ্গে শারী,রিক সম্প,র্কে জড়িয়ে পড়েন অনেক পুরুষ।একাধিক শারী,রিক সম্পর্ক করা নারী-পুরু,ষের কিছু ল,ক্ষণ!

নি,মফোম্যানি,য়া বা স্যা,টেরি,য়াসিস রোগে আক্রা,ন্ত, রো,গীরা অস্বা,ভাবিক মা,ত্রায় শা,রীরিক চাহিদা পূরণের জন্য একা,ধিক স,ম্পর্কে জড়িয়ে পড়েন। এমনকি এই রোগের কারণে স্বামী থাকা কালেও তার অনু,পস্থি,তে একাধি,ক পুরু,ষের সঙ্গে শারী,রিক স,ম্পর্কে জড়িয়ে পড়েন অনেক নারী। ঠিক একই কারণে সুযোগ পেলেই একাধিক নারী,র সঙ্গে শারী,রিক সম্প,র্কে জড়িয়ে পড়েন অনেক পুরুষ।

সম্প্রতি এমন কয়েকটি প্রমাণ ‘ইন,স্টিটিউট অব সাই,কায়াট্রি’ চিকি,ৎসকদের হাতে এসেছে। তারা এও বলছেন, অনেক সময় এই শারীরিক চাহিদা পূরণে,র সক্ষ,মতাকে আরও বাড়িয়ে তোলার জন্য বিভিন্ন রক,মের মা,দকও সেবন করেন তারা।অতি,রিক্ত বা অ,স্বাভা,বিক এই কামা,সক্তি সমাজে,র কাছে ‘ব্যাভি,চার’ বা ‘চারি,ত্রিক দোষ’ বলে বিবে,চিত হলেও মন,স্তত্ত্ব,বিদ বা ম,নরোগ বিশে,ষজ্ঞ,দের মতে এটি একটি মা,নসিক ব্যাধি, যার নাম নিমফোম্যা,নিয়া বা স্যাটেরি,য়াসিস।

মা,র্কিন ম,ন,রোগ বিশেষ,জ্ঞ টি,মোথি জে লেগ-এর একটি গবেষ,ণাপত্রের তথ্য অনুযায়ী, আমেরিকার প্রায় তিন কোটি মানুষ এই রোগে আ,ক্রা,ন্ত। কিন্তু এখন পর্যন্ত এই রোগে আ,ক্রান্ত হলে সেটা কিভাবে শ,নাক্ত করা যাবে সে বিষয়ে আমেরি,কান সা,ইকোলজিকাল অ্যাসো,সিয়েশন এর গবে,ষকরা এখনো কোনো সিদ্ধান্তে পৌঁ,ছাতে পারেননি। এছাড়াও কেন এই রোগ মানুষের মনে বাসা বাঁধে আর অস্বা,ভাবিক বা বিকৃ,ত যৌ’ন আস,ক্তি তৈরি করে সে স,ম্পর্কেও তেমন কোনো কারণ নির্দিষ্ট করে বলতে পারেননি তারা।

গরমকালে পার,ফিউম ছাড়া বাইরে বের হওয়ার কথা ভাবতেও পারেন না অনেকে! সাজগোজের পর পার,ফিউম না মাখলে কি হয়? তবে পারফিউম দিতে গিয়ে অনেকেই ভুল করে ফেলেন, তারা শরীরের ভুল জায়গায় পারফি,উম দেন, যাতে উল্টো ক্ষ,তিই হতে পারে। জেনে নিন শরীরের যেসব জায়গায় পা,রফিউম না দেওয়াই ভালো১) চোখ

এটা আসলে বলে দিতে হয় না। চোখে পারফি,উম দেওয়ার মতো বো,কামি করবে না কেউই, ,কি,ন্তু ভুলেও যদি চোখে পারফিউম চলে যায় তাহলে দ্রুত অনেক বেশি পানি দিয়ে চোখ ধুয়ে ফেলতে হবে। কারণ পারফিউমে ৯৫ শতাংশ পর্য,ন্ত অ্যা,লকোহল বা স্পি,রিট থাকতে পারে, এতে চো,খে জ্বলুনি ও চুলকানি হতে পারে

২) চুল
চুলে যে কোনো গন্ধ–ভা,লো বা খারাপ- অনেক সময় ধরে রয়ে যায়। এ কারণে চুলে পারফি,উম দিলে অনেকটা সময় সুগন্ধ রয়ে যাবে, তা ভাবতে পারেন আপনি। আসলে কিন্তু পার,ফিউমে অ্যাল,কো,হল থাকলে তা চুলের ক্ষতি,ই করতে পারে। বিশেষ করে পার,ফি,উমটা সরাসরি তো চুলে স্প্রে করাই যাবে না। বরং হেয়া,রব্রাশে পার,ফিউম স্প্রে করে তা দিয়ে আলতো করে চুল আঁচড়ে নিতে পারেন

৩) হাত
হাতের কবজি অনেকেই পারফি,উম স্প্রে করেন এবং দুহা,তের ক,ব্জি এক করে ঘষে নেন। এতে সারাদিনই শরীরে সুগ,ন্ধি থাকে। কিন্তু কব্জি থেকে যেন এই পার,ফিউম হাতে না লেগে যায়। কারণ তাতে ত্বক শুষ্ক হতে পারে এমনকি ত্বক ফেটেও যেতে পারে। আর হাত থেকে চোখে পার,ফিউম গেলে তাতেও সমস্যা হতে পারে

৪) বগল
ডিওডোরেন্ট বগলে দেওয়া গেলেও পারফিউম সেখানে স্প্রে করবেন না। কারণ বগলে থাকা ঘাম গ্রন্থিতে ,জ্বা,লা,পোড়া তৈরি করতে পারে তা।

৫) যৌ’নাঙ্গ
ল’জ্জাস্থানে পারফি,উম দিলে প্রদাহ, জ্বালাপোড়া এমনকি ব্যথাও হতে পারে। তাই সেখানে পার,ফিউম ব্যব,হার করা যাবে না।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone