এবার বইমেলা থেকে বিতাড়িত হিরো আলম

বর্তমান সোশ্যাল মিডিয়া নিয়ে সরব হয়েছে দেশের জনগন। পাত্তা দিচ্ছেন না ভাইরাল হওয়া মানুষগুলোদের।

সেটি শুরু  হয়েছে এবারের অমর একুশে বইমেলা থেকে। মুশতাক-তিশা, সাবরিনার পর এবার হিরো আলমকে ‘ভুয়া ভুয়া’ ‘ছিঃ ছিঃ ছিঃছিঃ’ ধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করল মেলায় আসা শতাধিক দর্শনার্থী।

বইমেলার একুশতম দিনে ‘দৃষ্টিভঙ্গি বদলান, আমরা সমাজকে বদলে দিব’ বইয়ের লেখক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হিরো আলমকে ‘ভুয়া ভুয়া’ ‘ছিঃ ছিঃ ছিঃছিঃ’ ধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করেছেন মেলায় আসা শতাধিক দর্শনার্থী।

গেল বুধবার (২১ ফেব্রুয়ারি’) বিকেল ৪টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে মেলায় উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। এ সময় নিজের বইটি হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন হিরো আলম। হঠাৎ একদল দর্শনার্থী তাদের দুয়োধ্বনি দিয়ে তাড়া করেন।

 

এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পুলিশ সদস্যরা তাদের নিরাপত্তা বেষ্টনী দিয়ে টিএসসি গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সে সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তারা যা ইচ্ছা তা করে ভাইরাল হয়েই আসে বই প্রকাশ করতে। এজন্যই সচেতন মানুষ তাদের তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সময় নানা কর্মকাণ্ডের ও বারবার নির্বাচন করে আলোচিত হিরো আলম। গত কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত মুস্তাক-তিশা, সাবরিনাকে একইভাবে বের করে দেয় সাধারণ দর্শনার্থী ও পাঠকেরা।’

Exit mobile version