শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
রাজারহাটে কালবৈশাখী ফসলের ব্যাপক ক্ষতি দক্ষিণাঞ্চল জুড়ে ডায়রিয়ার ভয়াবহ বিস্তার ★ মৃত ৩ গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ কবিতা,,,,, বলির পাঁঠা -বিচিত্র কুমার বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি প্রত্যাখান নেত্রকোণার আওয়াল নিজেকে জীবিত প্রমাণ করতে ৯ বছর ধরে ঘুরছে কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণ একটি আইসিইউ বেড পেতে অন্তত ৫০টা হাসপাতাল খোঁজা হয়েছে বাংলাদেশে করোনা আজও ১০১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু

কক্সবাজারে নববর্ষ বরণে পর্যটকদের উপচে পড়া ভীড়

বেলাল আজাদ,
কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারে পূরনো বছরের গ্লানি মুছে নতুন বছরকে স্বাগতম জানিয়ে বর্ষবরণে দেশী-বিদেশী পর্যটকের ঢল নেমেছে। ছোট্ট পর্যটন নগরী কক্সবাজারে এখন পর্যটকদের পদভারে মুখরিত আর সর্বত্র সাজ সাজ রব বিরাজ করছে। একদিকে  ডিসেম্বর থেকে শুরু হয়ে মার্চ মাস পর্যন্ত চলা পর্যটন মৌসুম। এই সময়ে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আছে ভ্রমণ পিপাসুরা। প্রতিদিন গড়ে কয়েক লাখ পর্যটক রাত্রিযাপন করছে পর্যটন শহর কক্সবাজারের বিভিন্ন হোটেল-মোটেলগুলোতে।
আজ ১২’টায় ইংরেজী পূরনো বর্ষ শেষ হয়ে  নতুন বর্ষ ২০২০-এর সূচনা হবে । এ উপলক্ষে আগে থেকে পর্যটকে ভরপুর কক্সবাজার। নতুন বছরের সঙ্গে যোগ হয়েছে কক্সবাজারে শিল্প ও বাণিজ্য মেলা ও বাংলাদেশের প্রথম মেরিন ফিস অ্যাকুরিয়াম ‘রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ড’।
কক্সবাজারের সদরের পাশাপাশি পর্যটকরা জেলার অন্যান্য পর্যটন স্পটগুলোতেও ভিড় করছেন। পাথুরে বিচ ইনানী সৈকত, পাহাড়ি ঝর্না হিমছড়ি, মেরিন ড্রাইভ সড়ক, টেকনাফের প্রবালদ্বীপ সেন্টমার্টিন, রামু বৌদ্ধ মন্দির, মহেশখালীর আদিনাথ মন্দির, সোনাদিয়া দ্বীপ, চকরিয়ার বঙ্গবন্ধু সাফারি পার্ক, কুতুবদিয়ার সৌরবিদ্যুৎসহ জেলার পর্যটন স্পটগুলোতে উপচে পড়েছে পর্যটক।
এদিকে নিরাপত্তা ব্যবস্থা ও যোগাযোগ ব্যবস্থা ভাল হওয়ায় পর্যটকরা স্বাচ্ছন্দে ও নির্বিঘ্নে আনন্দ ভ্রমন উপভোগ করছে। কোথাও কোন অসুবিধা অথবা দূর্ঘটনার খবর পাওয়া যায়নি।
যদিও নতুন বছর উপলক্ষে কক্সবাজারে দৃশ্যমান কোনো আয়োজন নেই পর্যটন শহরে। তারপরও জড়ো হয়েছে দেশি-বিদেশি কয়েক লাখ পর্যটক। দেশের পর্যটন রাজধানী থেকে শেষ সূর্য দেখতে হাজার হাজার পর্যটক ইতিমধ্যে কক্সবাজারে অবস্থান করছেন বলে জানিয়েছেন কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাশেম সিকদার। তিনি আরও জানান, বিপুল সংখ্যক পর্যটক আগমনে পর্যটন ব্যবসায়ীরা অনেক খুশি। পর্যটকরা বাংলাদেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যাবেন। পাশাপাশি হোটেল-মোটেল গেস্ট হাউজের পক্ষ থেকে পর্যটকদের জন্য নানামুখী পদক্ষেপের কথা জানিয়েছেন।
কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম জানান, নিরাপত্তার কথা মাথায় রেখে সমুদ্র সৈকতসহ উন্মুক্ত স্থানে সব ধরনের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু ইনডোরে অনুষ্ঠানের অনুমতি রয়েছে। তাও রাত ৮ টা পর্যন্ত । থার্টি ফাস্ট নাইট উদযাপনে কোনো আতশবাজি, পটকা ফুটানো যাবেনা, কোন উন্মুক্ত স্থানে অনুষ্ঠানও করা যাবে না। পাশাপাশি রাত ১২টার পর উচ্চস্বরে কোন মাইক কিংবা সাউন্ড বাজানো যাবে না।
থাটি ফাস্ট নাইট ও বর্ষবরণকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়ে পুলিশ সুপার। তিনি বলেন- সোমবার সকাল থেকে জেলা পুলিশের বিশেষ নিরাপত্তা শুরু হয়েছে যা অব্যাহত থাকবে ১ জানুয়ারি পর্যন্ত।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449347
Users Today : 971
Users Yesterday : 1193
Views Today : 7324
Who's Online : 37
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone