রবিবার, ১৬ মে ২০২১, ১২:১৮ অপরাহ্ন

শিরোনাম :
নুসরাতের বিরুদ্ধেই বহু অভিযোগ এবার হামাস প্রধানের বাড়িতে ইসরায়েলের হামলা সিরাজগঞ্জে মহাসড়কে চলছে দূরপাল্লার বাস কচুয়ার সাচার ইউনিয়ন আওয়ামী লীগের ঈদ পূর্নমিলনী অনুষ্ঠিত কচুয়ায় পঞ্চগ্রাম মানব কল্যান সংস্থার কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত অফিস, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলছে আদালতের রায় অমান্য করে সোনাগাজীর বগাদানায় সংখ্যালঘু পরিবারের ভূমি দখলের অভিযোগ বাশঁখালীতে যুবতীর ভাসমান লাশ উদ্ধার ‘ফিরতিযাত্রা’ নির্বিঘ্ন করার উপায় খুঁজছে সরকার গাজায় হত্যাযজ্ঞ নেতানিয়াহুকে ফোন করে সমর্থনের কথা জানালেন বাইডেন ঈদের দিন বায়তুল মোকাররমে ফিলিস্তিনি যুবকের বক্তব্য ভাইরাল (ভিডিও) অতিরিক্ত মদপানে রুমার মৃত্যু, ধারণা পুলিশের হেফাজতের নতুন আহ্বায়ক কমিটি জিডি ও এজহারের মধ্যে পার্থক্য জানেন কি? জুনের আগে মিলছে না নতুন ড্রাইভিং লাইসেন্স

করোনায় গুজব প্রতিরোধে মাঠে র‌্যাব

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন-কাশেম বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কিছু গোষ্ঠী বা লোক করোনা নিয়ে নেতিবাচক মন্তব্য ও প্রচার করছেন, যা গুজবের সৃষ্টি করছে। র‌্যাব সেটিকে বেশ গুরুত্বের সঙ্গে কঠোর নজরদারি করছে। র‌্যাবের সাইবার মনিটরিং সেল ও ১৫টি ব্যাটালিয়নের মনিটরিং সেল সার্বক্ষণিক বিষয়টি মনিটর করছে।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব সদর দফতরে আয়োজিত প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

সারোয়ার বিন-কাশেম বলেন, কয়েকটা সাইটের মাধ্যমে উদ্ভট ও বিভ্রান্তিকর তথ্য বানিয়ে তা প্রচারের মাধ্যমে মূলত গুজব সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। এরইমধ্যে এমন তিনজনকে গ্রেফতার করা হয়েছে এবং অর্ধশতাধিক নজরদারিতে রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা মোকাবিলায় বিদেশ থেকে আসাদের নির্দিষ্ট এলাকায় রাখার ক্ষেত্রে নির্দেশনা পেলে অবশ্যই র‌্যাব কাজ করবে। হোম কোয়ারেন্টাইনে থাকার নিয়ম অনেকে মানছেন না। বাইরে থেকে দেশে ফেরা সবাকেই বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমরা নজরদারি করছি। আদেশ পেলেই ব্যবস্থা নেয়া হবে।

করোনাকে কেন্দ্র করে নিত্যপণ্যের দাম বৃদ্ধি ও গুজব ছড়ালে আইনগত ব্যবস্থা নেয়া হবে জানিয়ে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক বলেন, বাজারে কিছু নির্দিষ্ট পণ্য বিক্রির ক্ষেত্রে সীমাবদ্ধতা দেখা দিয়েছে ও দাম বৃদ্ধি করা হয়েছে। মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড পরিষ্কারকের দাম বৃদ্ধি করা হয়েছে। আমরা দেশের সাতটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেছি। ৪৫ লাখ টাকার ওপরে অসাধু ব্যবসায়ীদের জরিমানা করেছি।

র‌্যাবের বাহিনী মাঠে কাজ করছে। বাহিনীর সদস্যদের সুরক্ষায় কী ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে, জানতে চাইলে তিনি বলেন, র‌্যাবের কাজই হচ্ছে মানুষের সেবা করা। এ জন্য নিজেদের সুরক্ষা আগে জরুরি। সে জন্য প্রত্যেককে নির্দেশ দেয়া হয়েছে বিশেষ ছুটি যেন কেউ ভোগ না করেন। কেউ ছুটিতে থাকলে নির্দিষ্ট তাপমাত্রা চেক করা হচ্ছে। মাস্ক ব্যবহার করতে বলা হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্নতার সব নিয়ম মানতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone