কিউইদের তাদেরই মাটিতে ধবলধোলাই করল অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আগে প্রস্তুতির শেষ সুযোগ ছিল অস্ট্রেলিয়ার। সেদিক থেকে প্রস্তুতিটা দারুণ হয়েছে অজিদের। কিউইদের তাদেরই মাটিতে হোয়াইটওয়াশ করল মিচেল মার্শের দল।

৩ ম্যাচের সিরিজের শেষটিতে আজ ডিএলএস পদ্ধতিতে ২৭ রানে জিতে নিউজিল্যান্ডকে ধবলধোলাই করেছে ম্যাথু ওয়েডের দল।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে জুনে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে অস্ট্রেলিয়ার শেষ টি-টোয়েন্টি সিরিজ ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে।

টসে হেরে অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নামার পর তিনবার বৃষ্টির কারণে খেলা বন্ধ করতে হয়। অস্ট্রেলিয়ার ইনিংসটা তাই ছোট হয়ে নেমে আসে ১০.৪ ওভারে। ৪ উইকেটে ১১৮ রান তোলে তারা। ডিএলএস পদ্ধতিতে নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ১২৬ রানের। লক্ষ্য তাড়া করতে নেমে কিউইরা ৩ উইকেটে ৯৮ রানই তুলতে পারে।

দ্রুত রান তোলার চাপে ৩ ওভারের মধ্যেই ২ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। ২৯ রানের মধ্যে উইল ইয়ং ও টিম সাইফার্টকে হারিয়ে আরও চাপে পড়ে যায় কিউইরা। তবে গ্লেন ফিলিপসের ২৪ বলে অপরাজিত ৪০ রানের সৌজন্যে হারের ব্যবধান কমাতে পারে তারা। সিরিজে প্রথমবারের মতো একাদশে জায়গা পাওয়া অস্ট্রেলিয়ান পেসার স্পেনসার জনসন ২ ওভারে ১০ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন ম্যাথু শর্ট ও অ্যাডাম জাম্পাও।

এদিন আরও একবার ট্রাভিস হেডের সঙ্গে অস্ট্রেলিয়ার ইনিংস ওপেন করার সুযোগ পান স্টিভ স্মিথ। কিন্তু ৩ বলে ৪ রান করে আউট হয়ে ফেরেন তিনি। অস্ট্রেলিয়ার পক্ষে ৩০ বলে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংসটি খেলেন হেড। তবে শর্ট ও গ্লেন ম্যাক্সওয়েল খেলেছেন দুটি ঝোড়ো ইনিংস। শর্ট ১১ বলে ১ চার ও ৩ ছয়ে করেছেন ২৭ রান। আর ৩ চার ও ১ ছয়ে ম্যাক্সওয়েল ২০ রান করেছেন ৯ বলে।

Exit mobile version