শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:৫০ অপরাহ্ন

শিরোনাম :
বিচারের বাঁণী নিভৃতে কাঁদে তানোরে সাজানো মামলা নিয়ে তোলপাড়  ! দেশের প্রথম খানসামা থানায় করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল হোসেন স্মৃতি লাইব্রেরীর ভিত্তি স্থাপন মসজিদ নির্মাণে অনুদান প্রদান নারীর স্বাবলম্বী ও স্বাধীনতার নামে পণ্য হিসেবে ব্যবহার! দায়ী কে? গাইবান্ধায় ধান মাড়াই মেশিনের চাপায় চালকের মৃত্যু এস এ চয়েস মিউজিকের বিরুদ্ধে সাধারণ ডায়েরী  বরিশালে ভ্রাম্যমাণ আদাতের পৃথক অভিযানে জরিমানা বরিশালে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এলজিইডির প্রকৌশলীকে মারধর করলো ঠিকাদার যশোরের বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় হিন্দু তরুণীর ইসলাম গ্রহণ আজ জুমাতুল বিদা,তাই বিচ্ছেদের রক্তক্ষরণ চলছে মুমিন হৃদয়ে ! পুলিশকে চাঁদা দিয়ে না খেয়ে রোজা রাখলেন রিকশাওয়ালা ১৩৫ বছর বয়সেও খালি চোখে কোরআন তেলাওয়াত করেন সিলেটের তৈয়ব আলী

খেলোয়াড় ক্যাটাগরিতে আবারও সেরা করদাতা হলেন সাকিব

নিউজ ডেস্ক: জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) খেলোয়াড় ক্যাটাগরিতে তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে ২০১৮-১৯ করবর্ষে দেশের সেরা করদাতা নির্বাচিত করেছে। এর আগে ২০১৭-১৮ করবর্ষের জন্যও সাকিব খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন। তাঁর সঙ্গে আরো দুজন তারকা ক্রিকেটার ছিলেন—তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা। সূত্র: কালের কণ্ঠ

এনবিআর থেকে যাচাই-বাছাই করে এবার ৩৬টি ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন জেলা ও সিটি করপোরেশন থেকে নির্বাচিত করা হয়েছে আরো ৫২১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে। এসব নামের তালিকা করে চূড়ান্ত অনুমোদনের জন্য গতকাল বুধবার অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় আবার খতিয়ে দেখার পর তালিকা থেকে কারো নাম বাদ দেওয়া হতে পারে। অর্থ মন্ত্রণালয়ের অনুমোদনের পর অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে এসব নামের তালিকা প্রকাশ করা হবে।

সর্বোচ্চ ও দীর্ঘ সময় ধরে কর প্রদান করায় জাতীয়ভাবে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নির্বাচন করা হয়েছে। প্রজ্ঞাপন জারির পর তাঁদের ট্যাক্স কার্ড ও ক্রেস্ট প্রদান করা হবে। জাতীয় পর্যায়ে বিশেষ শ্রেণি এবং আয়ের উৎস বা পেশা—এই দুই ভাগে ব্যক্তি শ্রেণির ট্যাক্স কার্ড দেওয়া হয়। কম্পানি পর্যায়ে ১৪টি এবং অন্যান্য পর্যায়ে চারটি ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড দেওয়া হয়ে থাকে। ট্যাক্স কার্ডের মেয়াদ এক বছর।

সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা-২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়। নীতিমালা অনুযায়ী, কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। তাঁরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা এবং বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। এমনকি সংশ্লিষ্ট ব্যক্তি ও তাঁর পরিবার চিকিৎসাসেবা গ্রহণের ক্ষেত্রে হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone